মুন্সীগঞ্জ প্রতিনিধি :

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৩

মুন্সীগঞ্জে কবি অনু ইসলামের ‘আলোকনগর’ গ্রন্থের মোড়ক উন্মোচন

ছবি : প্রতিদিনের সংবাদ।

কবি অনু ইসলামের বিক্রমপুর-মুন্সীগঞ্জের প্রাচীন প্রত্বতত্ত্ব ও স্থাপনার ভুমিকা ও আলোকচিত্র শীর্ষক ‘আলোকনগর’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ ফের্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তের হলরুমে মোড়ক উন্মোচন উৎসব অনুষ্ঠিত হয়। মুন্সীগঞ্জ কবি পরিষদের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ‘আলোকনগর’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন বাংলা একাডেমির উপ-পরিচালক ডক্টর তপন বাগচী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৃষ্টি প্রকাশনার প্রকাশক কবি বীরেন মূখার্জী, কবি ও গীতিকার গোলাম মোর্শেদ চন্দন,মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, মুন্সীগঞ্জ কবি পরিষদের সাধারণ সম্পাদক কবি সুমন ইসলাম, কবি যাকির সাঈদ, আলোকনগর গ্রন্থের লেখক ও আলোকচিত্রী কবি অনু ইসলাম, মুন্সীগঞ্জ জেলা উদীচী শিল্পী গোষ্ঠির সভাপতি হামিদা খাতুন, কবি মাসুদ অর্ণব, কণ্ঠশিল্পী শিশির রহমান, কণ্ঠ শিল্পী ওস্তাদ সৈয়দ মোতালেব, কবি শেখ কানন ইয়াসিন প্রমূখ।

মোড়ক উন্মোচন উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুন্সীগঞ্জ কবি পরিষদের সভাপতি গোলাম আশরাফ খান উজ্জ্বল। গ্রন্থটিতে মুন্সীগঞ্জ-তথা বিক্রমপুরের ১৩০টি প্রাচীর স্থাপত্যের আলোকচিত্রসহ তার ভূমিকা ও ইতিহাস তুলে ধরা হয়েছে। গ্রন্থটি প্রকাশ করেছে দৃষ্টি প্রকাশনী, গ্রন্থটির মূল্য রাখা হয়েছে ১০০০ টাকা।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুন্সীগঞ্জ,আলোকনগর,গ্রন্থের মোড়ক উন্মোচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close