শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

  ৩১ জানুয়ারি, ২০২৩

শিবচরে প্রযুক্তি টাওয়ার হবে

ছবি : প্রতিদিনের সংবাদ

২০৪১ সালকে স্মরণীয় করে রাখতে মাদারীপুরের শিবচরে ২০ একর জায়গা জুড়ে ৪১ তলা বিশিষ্ট একটি প্রযুক্তি টাওয়ার নির্মিত হবে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। তিনি বলেন, বিকেএসপি যেমন দেশে সাকিব আল হাসান তৈরি করেছে, তেমনি একদিন বিশ্ব আইটি সেক্টরে বাংলাদেশ রাজত্ব করবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে শিবচরের এক্সপ্রেসওয়ের পাশে কুতুবপুর ইউনিয়নে প্রায় ৭০.৩৪ একর জায়গা জুড়ে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর অনুপ্রেরণা এবং তার উদ্যোগে এখানে প্রায় ৭০ একর জায়গায় আমরা শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারলাম। আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়ন করেছি। স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি এর চারটি মূলস্তম্ভ¢। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, প্রযুক্তিনির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংসদ সদস্য কাজী নাবিল, নাহিদ খান, খাদিজাতুল আনোয়ার ছনি, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মো. মাসুদ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী প্রমুখ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদারীপুর,শিবচর,প্রযুক্তি টাওয়ার,জুনাইদ আহমেদ পলক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close