সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ৩০ জানুয়ারি, ২০২৩

শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা উত্তোলন

ছবি : প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার নয়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয় দায়সারা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে বিজয়ী শিক্ষার্থীরা নেয়নি পুরস্কার। খেলাধূলার নামে প্রায় ১শ ৩০ জন শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে চাঁদা আদায় করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিয়া সুলতানা। আর এ চাঁদা থেকে নিম্নমানের প্লাষ্টিকের টিফিন বক্স পুরস্কার হিসেবে দেয়। এতে এলাকার প্রতিনিধিদের না জানিয়ে দায়সারা ক্রীড়া প্রতিযোগিতা ও নিম্ন মানের পুরস্কার বিতরণ করার অভিযোগ ওঠেছে বিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে।

সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১০ টার দিকে অত্র বিদ্যালয়ের আয়োজনে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সরেজমিন জানা যায়, অত্র বিদ্যালয়ের প্রায় ১শ ৩০জন শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে খেলাধূলার নামে টাকা উত্তোলন করা হয়েছে। আর সেই টাকা দিয়ে নিম্নমানের পুরস্কার বিজয়ীদের মাঝে বিতরণ করা হয়। এতে অভিভাবকরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কমিটির সভাপতি ওপর অসন্তোষ প্রকাশ করেন।

সাবেক ম্যানেজিং কমিটির সদস্য ফরিদ হোসেন ও আলমগীর হোসেন বিজয়ী শিক্ষার্থীরা পুরস্কার না নেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা যখন স্কুল পরিচালনা করেছি, তখন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আনুষ্ঠানিকভাবে এ ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করেছি। এমনকি বিজয়দের মাঝে সন্তোষজনক পুরস্কার সেই সাথে অন্য শিক্ষার্থীদের শান্তনা পুরস্কারও দিয়েছি। কিন্তু এ বছর প্রধান শিক্ষক ও সভাপতি কাউকে না জানিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে টাকা উত্তোলন করে বিজয়ীদের মাঝে নিম্নমানের পুরস্কার হিসেবে প্লাষ্টিকের টিফিন বক্স দিয়েছেন। যা আমাদের কখনও কাম্য না।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক টাকা উত্তোলনের কথা স্বীকার করে বলেন, সভাপতিকে নিয়ে বসেছিলাম সে কোন উদ্যোগ না নেয়ায় স্বল্প পরিসরে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছি।

ম্যানেজিং কমিটির সভাপতি ও সিংগাইর সরকারি কলেজের শিক্ষক মো. মোশারফ হোসেন বলেন, টাকা নেয়া সম্পূর্ন নিষিদ্ধ। আমি কলেজে আছি, ব্যস্ততার জন্য যেতে পারিনি ।

সিংগাইর উপজেলা সহকারি শিক্ষা অফিসার নাহিদা আক্তার বলেন-বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে দেখব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিংগাইর,শিক্ষার্থী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close