ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০২৩

ভাড়া বাসা দখলের অভিযোগ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাসা ভাড়া নিয়ে, সেই ভাড়া বাসা দখলের অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে। ভুক্তভোগীর পরিবারের সদস্যরা শনিবার (২৮ জানুয়ারি) পৌর এলাকায় কাকনহাটি নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য সাজমুন্নাহার সাজু।

লিখিত বক্তব্যে বলেন, আমরা আজ অন্যায় ও জুলুমের শিকার। আমার শ্বশুর ইসহাক মিয়া তার চাকরি জীবনের সব উপার্জিত টাকা দিয়ে ৫ শতাংশ জায়গা কিনে ২০০৫ সালে একটি বাসা নির্মাণ করেন। বাসাটি ঈশ্বরগঞ্জ পৌর শহরের ধামদী গ্রামে অবস্থিত। ২০১৮ সালে বাসাটি ভাড়া নেন মমতাজ জাহান মিতু নামের এক নারী। কিছুদিন ভাড়া দিলেও ২০২১ সাল থেকে আর ভাড়া দিচ্ছেন না। ভাড়া চাইতে গেলে বিভিন্ন রকম অজুহাত দেখান। হঠাৎ এক দিন তিনি নিজেকে বাসার মালিক বলে দাবি করেন এবং কিছু ভুয়া কাগজপত্রও তৈরি করেন।

ভুক্তভোগী পরিবারের ইসহাক মিয়ার ছেলে রুবেল মিয়া বিষয়টি নিয়ে বিভিন্নজনের সঙ্গে কথা বললে তাতে মিতু ক্ষুব্ধ হন। রুবেলকে ‘উচিত শিক্ষা’ দেবে বলে শাঁসায়। তারপর কিছু দিন পরে আমার স্বামীকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে জেল খাটতে বাধ্য করে। ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে হুমকি দিতে থাকে। সরকারের মন্ত্রীদের ভয় দেখায়। পৌরসভার অনুমতি উপেক্ষা করে বাসায় অবৈধ দেয়াল তৈরি করেছে সে। সেই অবৈধ দেয়ালে বঙ্গবন্ধুর ছবি লাগিয়ে করছে যত অনৈতিক কর্মকাণ্ড।

আমার স্বামী জেল থেকে ছাড়া পেলে আবার মামলা দেবে বলে হুমকি দিচ্ছে। এ নিয়ে আমরা আতঙ্কে আছি। বাসা হারানোর ভয়, সেই সঙ্গে মামলা-হামলার ভয়। মিতু অত্যন্ত দাঙ্গাবাজ মহিলা। তার ভয়ে সাধারণ মানুষ মুখ খুলতে ভয় পায়। এর আগেও অন্যের জমি দখলের অভিযোগ আছে তার বিরুদ্ধে। তখন সহকারী কমিশনার (ভূমি) তাকে কয়েকবার উচ্ছেদ করে অবৈধ দখল থেকে। তার পরই সে আমাদের বাসা দখলের ফন্দি আটে। তার বিরুদ্ধে কয়েকবার অভিযোগ করা হয়েছে। কিন্তু কোনো আশানুরূপ ফল মেলেনি। প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে মিতু। বাসা ছাড়ার জন্য তিনটি লিগ্যাল নোটিস পাঠানো হলেও সে কোনো আমলেই নেয়নি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান রুবেল মিয়া, ভুক্তভোগী পরিবারের ইসহাক মিয়া আবদুল জব্বার, ফারুক আহমেদ, আবদুর রহিমসহ এলাকাবাসী।

এদিকে, সংবাদ সম্মেলনের একই সময়ে মমতাজ জাহান মিতু ঈশ্বরগঞ্জ উপজেলার সামনে একই বিষয় নিয়ে এক সমবেশ করেন। সেখানে তিনি ২৮ লাখ ৪৭ হাজার টাকা দিয়ে ওই বাড়ি ক্রয় করেছেন বলে দাবি করেন।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভাড়া বাসা,দখল,ঈশ্বরগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close