কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :

  ২৭ জানুয়ারি, ২০২৩

জুড়িতে ট্রাক-চা শ্রমিকের মধ্যে সংঘর্ষ, সড়ক অবরোধ

ছবি : প্রতিদিনের সংবাদ।

মৌলভীবাজারের জুড়ী উপজেলার সাগরনাল চা বাগানে ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন এবং চা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন তিনজন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। এ ঘটনার জের ধরে শুক্রবার (২৭ জানুয়ারি) জুড়ী-ফুলতলা সড়কের সাগরনাল চৌমোহনী ও কলাবাড়ি বাজারে টানা তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। পরে পুলিশ, স্থানীয় চেয়ারম্যান ও শ্রমিক নেতৃবৃন্দের মধ্যস্থতায় অবরোধ তুলে নেয় তারা।

জানা যায়, ঘটনার দিন সাগরনাল চা বাগানের সাপ্তাহিক (ছুটি) বাজার ছিল। বাজার শেষে মালামাল নিয়ে জুড়ীতে ফিরছিল একটি ট্রাক। এ সময় ড্রাইভার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে বাগানের মার্কেটে ধাক্কা দিলে দুটি দোকানের বেশ কিছু অংশ ভেঙে যায় এবং একটি সেলুনের পাকা দেয়ালে ফাটল ধরে। এ ছাড়াও পাশের বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা লাগে। এই সময় বাগানের শ্রমিকেরা গাড়িটি আটক করলে চালক এবং শ্রমিকদের মধ্যে হাতাহাতি শুরু হয়।

উভয় পক্ষের সংঘর্ষে সাইমন মিয়া (২৮), ইসলাম উদ্দিন (২৬) নামে দুইজন চা শ্রমিক ও রাব্বি মিয়া (৩০) নামে ট্রাক চালকসহ মোট তিনজন গুরুতর আহত হন। পরে ওই ট্রাকটি সাগরনাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুন নূর মাস্টারের জিম্মায় নেয়া হয়।

জুড়ী থানার ওসি মোশাররফ হোসেন জানান, ‘অবরোধ তুলে নেয়া হয়েছে। শনিবার এ নিয়ে আবার বৈঠক হবে।’

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জুড়ি,ট্রাক-চা শ্রমিক,সংঘর্ষ,সড়ক অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close