বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২৩

বাবুগঞ্জে একই ঘর থেকে দুই নারীর মরদেহ উদ্ধার

প্রতীকী ছবি

বরিশালের বাবুগঞ্জে একই ঘর থেকে দুই নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই ঘর থেকে আশঙ্কাজনক অবস্থায় আরেক নারীকে উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) রাত ১২ টার দিকে উপজেলার কেদারপুর ইউনিয়নের দক্ষিণ ভূতেরদিয়ার খন্দকার বাড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশ প্রাথমিকভাবে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড মনে করছে পুলিশ। তবে বিষয়টিকে ভিন্ন খাতে নেওয়ার জন্য চুরির ঘটনা সাজানোর চেষ্টা করেছে দুর্বৃত্তরা। যদিও এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে এখন পর্যন্ত আটক করা হয়নি। চুরি করার উদ্দেশে পরিকল্পিতভাবে খাবারের সঙ্গে বিষাক্ত দ্রব্য মিশিয়ে তদের কিছু খাওয়ানো হয়েছে। নিহত লালমোন নেছা (১১৫) বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য দেলোয়ার হোসেনের মা। অপর নিহত রিপা আক্তার (২১) সোলায়ামানের স্ত্রী। এছাড়া গুরুতর অসুস্থ মিনারা বেগম (৫৫) সোলায়মানের মা।

স্থানীয়রা জানান, বুধবার রাত ১২টার দিকে প্রতিবেশী খন্দকার কামাল হোসেনের মা মোসা. মরিয়ম বেগম টয়লেটে যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হন। তখন তিনি বাড়ির মধ্যে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির অবস্থান দেখতে পেয়ে ডাকাডাকি করেন। তবে ওই ব্যক্তি কোনো উত্তর না দিলে ওই নারী ঘরের ভেতর থেকে টর্চ লাইট আনতে যান। এসে ওই ব্যক্তিকে আর না পেয়ে নিজেদের গোয়াল ঘরের দিকে যান। সেখানে গিয়ে গরুসহ সবকিছু ঠিকভাবে দেখতে পান। পরে ঘরে ফেরার সময় সাবেক ইউপি সদস্য দেলোয়ার হোসেনের ঘরের দরজা খোলা দেখতে পেয়ে ডাকাডাকি করেন। কিন্তু ঘরের ভেতর থেকে কোনো সাড়া না আসায় তিনি ভয়ে চিৎকার দিলে আশপাশের লোকজনও সেখানে জড়ো হন। পরে স্থানীয়রা ঘরের ভেতর গিয়ে তিন নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর লালমোন নেছা ও রিপা আক্তার মারা যান।

প্রতিবেশী সোলাইমানের চাচাতো ভাই সাইফুল ইসলাম বলেন, ওই পরিবার একটি জমি বিক্রি করে। একটি চক্র মনে করেছিল জমি বিক্রির টাকা ঘরে আছে। তাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। এছাড়া চক্রটি মৃতদের সঙ্গে থাকা স্বর্ণালঙ্কার নিয়ে গেছে।

নিহত রিপার ফুপু সীমা বেগম বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। রিপার সঙ্গে স্বামী সোলায়মান ও তার পরিবারের দ্বন্দ্ব চলে আসছিল। এর আগে তাদের ডিভোর্স হয়েছে। পরে স্থানীয়দের মীমাংসায় আবার তাদের বিয়ে হয়।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, প্রাথমিকভাবে ঘটনাটি পুরোপুরি পরিকল্পিত একটি হত্যাকাণ্ড বলেই মনে হয়েছে। বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার জন্য চুরির ঘটনা সাজানো হয়েছে। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি, দ্রুত সময়ের মধ্যে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার বলেন, প্রাথমিকভাবে বিষয়টি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে হয়েছে। ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা যানা যাবে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একই ঘর,নারীর লাশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close