বেনাপোল (যশোর) প্রতিনিধি :

  ২৬ জানুয়ারি, ২০২৩

শার্শা সীমান্তে ৭০টি স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

ছবি : প্রতিদিনের সংবাদ।

ভারতে পাচারকালে যশোরের শার্শা সীমান্তের কায়বা থেকে ৮ কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০ পিস স্বর্ণেবারসহ শফিকুল ইসলাম (২৯) ও হান্নান প্রধান (৩২) নামে দুইজন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় চোরাচালানী কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-৩২-২৭৫৮) জব্দ করা হয়।

বুধবার (২৫ জানুয়ারি) বিকালের দিকে অগ্রভুলাট ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের স্বর্ণেবারসহ আটক করেন। আটক স্বর্ণ পাচারকারী শফিকুল ইসলাম বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মৃত দেবেন মোড়লের শমসের সর্দারের ছেলে ও হান্নান প্রধান চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বটদৈল গ্রামের মৃত রতন প্রদানের ছেলে। বিজিবির অভিযানের সময় শার্শা থানার গোগা গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী ব্যাকা (৩৪) পালিয়ে যায়।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কায়বার পাঁচকায়বা সীমান্তের আম বাগানের পাশ দিয়ে একটি স্বর্ণের বড় চালান ভারতে পাচার হবে। এমন সংবাদে খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মামুনূর রশীদ (পিএসসি) এর সার্বিক দিক নির্দেশনায় এবং প্রত্যক্ষ তত্ত্বাবধানে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি এর নেতৃত্বে বিজিবির একটি টহল দল পাঁচকায়বা নামক স্থানে আম বাগানের মধ্যে অবস্থান নেয়।

এ সময় বিজিবির একটি টহল একটি সাদা রংয়ের প্রাইভেটকার আসতে দেখে। প্রাইভেটকারটি টহল দলের নিকটবর্তী আসলে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি থামায়। প্রাইভেটকারের ভেতরে থাকা আটক শফিকুল ইসলাম ও হান্নান প্রধানকে জিজ্ঞাসাবাদ করলে সন্দেহজনক মনে হলে টহল দল কর্তৃক প্রাইভেটকারটি তল্লাশি করা হয়। উক্ত প্রাইভেটকার তল্লাশি করে গাড়ির স্টিয়ারিংয়ের সামনে মিটার গেজে স্টিলের বক্সের ভেতরে কসটেপ দিয়ে মুড়িয়ে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৮ কেজি ১শ ৬৩ ওজনের মোট ৭০ পিস স্বর্ণের বার, ৩টি মোবাইল ফোন এবং প্রাইভেটকারসহ তাদের আটক করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৬ কোটি ৫২ লাখ টাকা।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ২৩ জন আসামিসহ মোট ৬৫ কেজি ৭০০ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার মূল্য ৫০ কোটি টাকা। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে বলে তিনি জানান।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শার্শা সীমান্ত,স্বর্ণের বার,দুই পাচারকারী আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close