সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

  ২৬ জানুয়ারি, ২০২৩

সোনারগাঁয়ে ইউনিয়ন কর্মী সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০

ছবি : সংগৃহীত।

বক্তব্য দেয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলনে ইউনিয়ণ আওয়ামী লীগের সভাপতি আবু সিদ্দিক মোলা ও সাবেক ইউপি সদস্য নাছির উদ্দিনের সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন। বুধবার (২৫ জানুয়ারি) বিকালে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের এলাহীনগর ঈদগাঁ মাঠে এ ঘটনা ঘটে।

এ সময় কর্মী-সমর্থকেরা মঞ্চে থাকা চেয়ার ভাংচুর করেন। দুপক্ষের সংঘর্ষে কর্মী সম্মেলন পন্ড হয়ে যায়। পরে মঞ্চে থাকা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা ইউনিয়ণ কর্মী সম্মেলন স্থগিত ঘোষণা করে মঞ্চ পরিত্যাগ করেন। সংঘর্ষে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সূত্রে জানা গেছে, বক্তব্য দেয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সম্মেলনে ইউনিয়ণ আওয়ামী লীগের সভাপতি আবু সিদ্দিক মোলা ও সাবেক ইউপি সদস্য নাছির উদ্দিনের সমর্থকদের মাঝে সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন আহত হয়।

আহতরা হলেন আব্দুল জলিল, আরমান হোসেন, স্বপন মিয়া, জামাল হোসেন, নুরুজ্জামান, জান্নাত বেপারী, আশ্রাফ আলী, নাজমুল সরকার, রুহুল আমিন, মেহেদী হাসান, আল আমিন, রাসেদ, ইব্রাহীম মিয়া, মোসলেউদ্দিন ও সাকিব মিয়াসহ ২০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাবেক ইউপি সদস্য নাছির উদ্দিন জানান, শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সিদ্দিক মোল্লা তার বক্তব্যে ‘নৌকা মার্কা নির্বাচন করে ভুল করেছি’- এমন বক্তব্য উপস্থাপন করার সঙ্গে সঙ্গে মঞ্চে থাকা কর্মী-সমর্থকেরা উত্তেজিত হয়ে পড়ে। এ সময় আবু সিদ্দিক মোল্লার কর্মী-সমর্থকেরা আমার কর্মী-সমর্থকদের ওপর দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে আমার কমপক্ষে ২০ জন কর্মী-সমর্থককে পিটিয়ে আহত করে। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া জানান, কর্মী সম্মেলন মঞ্চে শুভেচ্ছা বক্তব্য দেয়ার সময় সংঘর্ষের ঘটনা অত্যন্ত দুঃখজনক। যে কর্মী-সমর্থকেরা এই ঘটনার সঙ্গে জড়িত, দলীয়ভাবে বিচার বিশ্লেষণ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ইউনিয়ন কমিটিতে তাদের কোনো রকম জায়গা হবে না।

এ বিষয়ে শম্ভুপুরা ইউনিয়ণ আওয়ামী লীগের সভাপতি আবু সিদ্দিক মোল্লার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

সোনারগাঁ থানার (ওসি) মাহাবুব আলম জানান, শম্ভুপুরা ইউনিয়ন কর্মী সম্মেলনে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সোনারগাঁও,ইউনিয়ন কর্মী সম্মেলন,সংঘর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close