টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

  ২৫ জানুয়ারি, ২০২৩

প্রশাসনের কাছে বিশ্ব ইজতেমার মাঠ হস্তান্তর

ছবি : প্রতিদিনের সংবাদ।

গাজীপুরের টঙ্গীতে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম ও দ্বিতীয় পর্ব শেষে প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করেছেন মাওলানা সাদ অনুসারীরা। বুধবার (২৫ জানুয়ারি) বিকালে বিশ্ব ইজতেমা-২০২৩ এর কেন্দ্রীয় সমন্বয় কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় পর্বের মাঠের জিম্মাদার ইঞ্জিনিয়ার মহিবুল্লাহ গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমানের কাছে বুঝিয়ে দেন।

এদিকে মাঠ হস্তান্তরকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বুধবার সকাল থেকেই মাঠে অবস্থান করছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ছাড়াও বিশ্ব ইজতেমার ময়দানের বিভিন্ন ফঁটকে তালা জুলিয়ে বাঁশ-লাঠি নিয়ে করা পাহারায় থাকে সাদ অনুসারীরা।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আয়োজক মাওলানা সাদ কান্ধলভী অনুসারীদের কাছ থেকে মাঠ বুঝে নেয়া হয়েছে। মাঠ এখন প্রশাসনের নিয়ন্ত্রণেই থাকবে। সরকারের পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, বুধবার সকাল থেকে ইজতেমা মাঠের প্রতিটি ফটকেই অবস্থান নেয় সাদ অনুসারীদের মুসল্লিরা। প্রতিটি ফটকে ১০ থেকে ১২ জন করে মুসল্লি বাঁশ ও লাঠি নিয়ে তাদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কোনো কোনো ফটকে তালা ঝুলিয়ে দেয় তারা । শুধু মুসল্লিদের পরিচিত কেউ বা প্রশাসনের লোকজন আসলে ফটক খুলে দেয়া হচ্ছে।

গত রবিবার (২২ জানুয়ারি) শেষ হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। তাবলিগ জামাতের দুই পক্ষের বিরোধের কারণে এবারও দুই পর্বে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব ইজতেমা। ১৩ থেকে ১৫ জানুয়ারি মাওলানা জোবায়ের অনুসারীরা বিশ্ব ইজতেমার প্রথম পর্ব পালন করেন। এর দুই দিন পর ইজতেমা মাঠ বুঝিয়ে দেয়া হয় মাওলানা সাদ অনুসারীদের। তারা ২০ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু করেন এবং ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশাসন,বিশ্ব ইজতেমা,মাঠ হস্তান্তর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close