ইফতেখার আহমেদ বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর)

  ২৫ জানুয়ারি, ২০২৩

জমি নিয়ে বিরোধে প্রাণ গেল ২ যুবকের, আহত ৬

ছবি : প্রতিদিনের সংবাদ

দিনাজপুরের ঘোড়াঘাটে জমাজমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষের সময় ছুরিকাঘাতে দুজন যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় উভয় পক্ষের আরও ছয়জন আহত হয়েছেন।

বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় উপজেলার খোদাদপুর গ্রামের চুনিয়াপাড়ায় এ সংঘর্ষ হয়।

সরজমিনে গিয়ে জানা গেছে, খোদাদপুর চুনিয়াপাড়া গ্রামের ওমর ফারুকের সঙ্গে একই গ্রামের হায়দার আলীর অনুমান ২৮ শতক জমি নিয়ে দীর্ঘদিন থেকে মামলা মোকদ্দমাসহ বিরোধ চলে আসছিল। বুধবার সকালে হায়দার আলীর ছেলে মোনোয়ার হোসেন মিম (২৪) ও ইসমাইল হোসেনের ছেলে রাকিব হোসেন (২২) মোটরসাইকেল যোগে ওমর ফারুকের বাড়ির পাশে তাদের গভীর নলকূপের ঘরে গিয়ে দাঁড়ায়।

এসময় সড়কের অপর পাশে বসবাসরত ওমর ফারুক ও তার সঙ্গীয় ৪-৫ জন লোক নিয়ে অতকির্তভাবে মিম ও রাকিবের উপর হামলা চালায় এবং মিম ও রাকিবকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় মিমকে উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। অপরদিকে রাকিবকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে তিনি পথিমধ্যে মারা যান।

এদিকে মিম ও রাকিবের ওপর হালমার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে ওমর ফারুকদের সঙ্গে অপর পক্ষের সংঘর্ষ হয়। এতে ওমর ফারুকের পক্ষের চারজন ও হয়দার আলীর পক্ষে দুজন আহত হন। তারা ঘোড়াঘাট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

থানা সূত্রে জানা গেছে, ওমর ফারুকের পক্ষের আহত চারজন পুলিশের নজরদারিতে রয়েছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু জানান, র্দীঘদিন থেকে উভয় পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর ধারাবাহিকতায় হতাহতের ঘটনা ঘটেছে।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির জানান, ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘোড়াঘাট,দিনাজপুর,হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close