আমতলী (বরগুনা) প্রতিনিধি :

  ২৫ জানুয়ারি, ২০২৩

নিখোঁজের ৫ দিন পর অচেতন অবস্থায় কৃষকে উদ্ধার, মারা গেলেন হাসপাতালে

ছবি : সংগৃহীত।

আমতলী উপজেলার ডালাচারা গ্রামের জহিরুল ইসলাম (৪২) নামে এক কৃষক নিখোঁজের পাঁচ দিন পর সোমবার (২৩ জানুয়ারি) সকালে অচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশ। এরপর মঙ্গলবার সকালে পটুয়াখালী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই কৃষক মারা যান।

নিহত জহিরুল ইসলাম পটুয়াখালী জেলার বিঘাই ইউনিয়নের তিতকাটা গ্রামের চান মিয়া খানের ছেলে। সে ১৩ বছর ধরে আমতলীর ডালাচারা গ্রামের শ্বশুর সেকান্দার হাওলাদারের বাড়িতে থাকতেন। ১৮ জানুয়ারি আমতলী বাজারে গরু কিনতে এসে নিখোঁজ হন জহিরুল।

জানা গেছে, জহিরুল ইসলাম আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের ডালাচারা গ্রামের সেকান্দার হাওলাদারের মেয়ে নিলুফা বেগমকে বিয়ে করে সেখানে ২০০৮ সাল থেকে বসবাস করে আসছেন। তার স্ত্রী নিলুফা বেগম দুবাই প্রবাসী। গত ১৮ জানুয়ারি বুধবার সকালে জহিরুল ইসলাম ১টি গরু কেনার জন্য আমতলী বাজারে আসেন। দুপুরের পর থেকেই স্বজনেরা তার ফোনে বন্ধ পান। তারা যোগাযোগ করে না পাওয়ায় খোঁজাখুজি শুরু করেন।

শুক্রবার পর্যন্ত তাকে খুঁজে না পেয়ে তার বড় ভাই মো. মনির খান তার নিখোঁজের বিষয়টি জানিয়ে আমতলী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর পর ২৩ জানুয়ারি সোমবার সকালে আমতলীর ছুরিকাটা গ্রামে সড়কের পাশে স্থানীয়রা জহিরুলকে অচেতন অবস্থায় পরে থাকতে দেখে আমতলী হাসপাতালে নিয়ে ভর্তি করেন। স্বজনেরা খবর পেয়ে ওই দিন দুপুরেই জহিরুলকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী জেনারেল হাসপালে নিয়ে ভর্তি করেন। সেখানে সে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মারা যান।

জহিরুল ইসলামের ভাই মনির খান জানান, ভাই কীভাবে নিখোঁজ হয়েছে কে বা কারা নির্যাতন করেছে সে বিষয় এখনো কিছু বলতে পারি না। তবে সে গরু কেনার জন্য যে টাকা নিয়ে বাজারে গিয়েছিল সে টাকা এবং তার ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যাচ্ছে না।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, পটুয়াখালীতে জহিরুলের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনি পদক্ষেপ নেয়া হবে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিখোঁজ,কৃষক,হাসপাতাল,আমতলী বরগুনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close