পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০২৩

সাংবাদিকের নামে ডিজিটাল আইনে মামলা

প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও যুগ্ম সম্পাদকসহ চার সাংবাদিক নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। ওই মামলায় সাক্ষী হিসেবে নাম রয়েছে একই সংগঠনের সভাপতিসহ দুই সাংবাদিকের। গত রোববার বিষয়টি জানার পর এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকরা।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু তারেক বাঁধন জানান, লিখিত অভিযোগ ও মামলার সূত্র ধরে গত বছরের ১৫ এপ্রিল খোলা বার্তা টোয়েন্টিফোর ডটকম এবং ১৬ এপ্রিল দৈনিক ভোরের ডাক, নয়া শতাব্দী, প্রতিদিনের সংবাদ, রংপুর সংবাদসহ কয়েকটি গণমাধ্যমে ‘পাহারাদারের হাত পা বেঁধে পুকুরের ৪৫ মণ মাছ নিধন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনার আট মাস পর সামাজিক মর্যাদা ক্ষুণ্ন হওয়ার অভিযোগ এনে উপজেলার সিংগারোল গ্রামের খায়রুল আলম নামে এক অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক পীরগঞ্জ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু তারেক বাঁধন, যুগ্ম-সাধারণ সম্পাদক ফাইদুল ইসলাম, সাংবাদিক বিষ্ণুপদ রায় ও আব্দুল আলিমের নামে ১৮ জানুয়ারি রংপুর সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলায় আরো পাঁচজন সাধারণ লোককে আসামি করা হয়েছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, এমনটা হলে, এটা সবার জন্য দুঃখজনক। সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠাকুরগাঁও,পীরগঞ্জ,সাংবাদিক,ডিজিটাল আইন,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close