রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২৩

রায়পুরে ঠান্ডাজনিত রোগের প্রকোপ

ছবি : প্রতিদিনের সংবাদ

কনকনে মৌসুমি বাতাস আর হাঁড় কাঁপানো শীতে লক্ষ্মীপুরের রায়পুরে সর্দি-কাশিসহ ঠান্ডাজনিত রোগের প্রার্দুভাব বেড়েছে। চার থেকে পাঁচ শতাধিক শিশুসহ বিভিন্ন বয়সী মানুষ আক্রান্ত হয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে।

সরেজমিন রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, হাসপাতালের বেশিরভাগ রোগী পৌরসভার চেয়ে প্রত্যন্ত অঞ্চলের বেশি। ৫০ শয্যা বিশিষ্ট রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু, মহিলা, পুরুষ ওয়ার্ডের শয্যা সীমিত হওয়ায় রোগীর সংখ্যা বেশি থাকায় অনেক রোগী নিচের বেড নিয়ে চিকিৎসা নিচ্ছে। শুধু সরকারি হাসপাতাল নয় বিভিন্ন বেসরকারি হাসপাতালগুলোতে দুই রোগী ভর্তি রয়েছে।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু বিশেষজ্ঞ ডা. মো. কবির হোসেন বলেন, শীতকালীন সময়ে বাতাসে ধূলিকণার পরিমাণ বেশি এবং বাতাসে বিভিন্ন ধরণের জীবাণু ছড়িয়ে থাকে। তাই এই সময়ে অসর্তকতার কারণে শ্বাসনালী দিয়ে ধূলিকণা ফুঁসফুঁসে প্রবেশ করে বিভিন্ন রোগের সৃষ্টি করে। প্রতিদিন হাসপাতালের বর্হিবিভাগে প্রায় ১৫০-২০০ শিশুর চিকিৎসা দেওয়া হচ্ছে এবং প্রতিদিন ইনডোরে ভর্তি থাকে প্রায় ২০-৩০ জন নবজাতকসহ বিভিন্ন বয়সের শিশু। এছাড়াও সরকারি হাসপাতালে পাঁচ শতাধিকেরও বেশি শিশু, বৃদ্ধ কিংবা মধ্যবয়সী রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রায়পুর,ঠান্ডাজনিত রোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close