হামিদুর রহমান, মাধবপুর (হবিগঞ্জ)

  ২২ জানুয়ারি, ২০২৩

মা হয়েছে পাগলি, বাবা হয়নি কেউ!

ছবি : প্রতিদিনের সংবাদ

ফুটফুটে নিষ্পাপ শিশুটি হাসপাতালের বিছানায় শুয়ে মিটমিট হাসছে। রবিবার (২২ জানুয়ারি) দুপুরে তার জন্ম হয়। শিশুটি জন্ম নিয়েছে ঢাকা-সিলেট মহাসড়কে মাধবপুর উপজেলার জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর এরাকায় রাস্তার পাশে। তাও আবার নাম পরিচয় বিহীন এক পাগলির গর্ভে।

সকালে সন্তান সম্ভবা এক মায়ের প্রসব বেদনার চিৎকার ভারি করে তুলছিল জগদীশপুর মুক্তিযুদ্ধা চত্বর এলাকা। চিৎকার শুনে ছুটে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। এটা নির্মম বাস্তবতায় এক ফুটফুটে শিশুর পৃথিবীতে আসার গল্প, যা ফেসবুকে লিখেছেন নোয়াপাড়া সৈয়দ সইদ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক হাবিবুর রহমান। তার ফেসবুকে দেওয়া স্ট্যাটাসের সূত্র ধরেই জানা গেল গল্পের বিষয়বস্তু এখন মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

স্থানীয় বাসিন্দারা মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানকে ফোনে জানান, মাধবপুর উপজেলার জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় সন্তানসম্ভবা নারী প্রসব বেদনায় চিৎকার করছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নার্স ও অ্যাম্বুলেন্সসহ এসে মা ও ছেলেকে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন। এ সময় ঢাকা থেকে হবিগঞ্জ যাওয়ার পথে স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জাকিয়া পারভীন, হবিগঞ্জের সিভিল সার্জন ডা. নুরুল হক, সহকারী পরিচালক ডা. রওশন জাহান এবং আখতার জাহান খবর পেয়ে ঘটনাস্থলে নেমে মা ও নবজাতকের খবর নেন।

স্থানীয়রা জানান, প্রায় কয়েক দিন ধরে অসুস্থ অবস্থায় জগদীশপুর এলাকায় ঘোরাঘুরি করতেন ওই নারী। প্রসব বেদনার চিৎকার শুনে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানকে সংবাদ দিলে তিনি নবজাতকসহ মাকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান বলেন, নবজাতকের মা যেহেতু মানসিক ভারসাম্যহীন এবং বাবার পরিচয় নেই, সেহেতু সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটির ভবিষ্যৎ নিশ্চিত করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মা হয়েছে পাগলি,বাবা হয়নি কেউ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close