রংপুর ব্যুরো

  ২২ জানুয়ারি, ২০২৩

পীরগাছায় আ.লীগের ওয়ার্ড কমিটিতে রাজাকারের ছেলে

রংপুরের পীরগাছা উপজেলার ৯টি ইউনিয়নে আওয়ামী লীগের ওয়ার্ড কমিটির সভাপতি/সম্পাদক পদে আলবদর রাজাকারের ছেলে সিভি দাখিল করেছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, কৈকুড়ী ইউনিয়নে শান্তি কমিটির চেয়ারম্যান রাজাকার আ. জব্বার রব্বানীর ছেলে রাসেল মিয়া ও লুৎফর রহমানের ছেলে আব্দুল লতিফ মিয়া। স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকর্মীদের অভিযোগ, কোনো রাজাকারের ছেলে ওয়ার্ড কমিটির সভাপতি/সম্পাদক পদে থাকতে পারবে না। ওয়ার্ড কমিটিতে থাকতে হলে আওয়ামী লীগ পরিবারের সন্তান হতে হবে।

এ ব্যাপারে আ. জব্বার রব্বানীর ছেলে রাসেল মিয়া বলেন, আমার বাবার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তা সম্পূর্ণ মিথ্যা। আমার বাবা যদি রাজাকার হন তাহলে কৈকুড়ী ইউনিয়নে কয়েকজন মুক্তিযোদ্ধা আছেন, যুদ্ধকালে তাদের জীবনের নিরাপত্তা দিয়েছিলেন কেন? সেই মৃত বাবাকে রাজাকার বানিয়ে দিয়েছে এই এলাকার কিছু কতিপায় লোক।

কৈকুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফিরোজ মিয়া বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক পদে রাজাকারের দুই ছেলে আবেদন করেছে এটা সত্য। তবে তারা কখনোই এই কমিটিতে থাকতে পারবে না। যারা প্রকৃত আওয়ামী পরিবারের সন্তান তারাই এই কমিটিতে সভাপতি/সম্পাদক নির্বাচিত হবে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ওয়াজেদ আলী জানান, মৃত আ. জব্বার রব্বানী ও লুৎফর রহমান এরা প্রকৃত রাজাকার। এরা মুক্তিযোদ্ধাকালীন দেশের জন্য বিরোধিতা করেছে।

এ বিষয়ে পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন বলেন, ওয়ার্ড কমিটিতে অনেকেই আবেদন করেছে। যাছাই-বাছাই শেষে প্রকৃত আওয়ামী লীগ পরিবার থেকে সিলেকশনের মাধ্যমে ত্যাগী নেতাকর্মীদের সভাপতি/সম্পাদক নির্বাচিত করব। রাজাকারের ছেলেকে কমিটিতে আনার বিষয়ে যে সহযোগিতা করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এখানে কোনো রাজাকারের ছেলে সভাপতি/সম্পাদক হতে পারবে না।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজাকার,পীরগাছা,রংপুর,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close