ধামরাই (ঢাকা) প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২৩

ধামরাইয়ে অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকার ধামরাই উপজেলা প্রশাসনের অভিযানে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টুর অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও লাইসেন্স ছাড়া ইটভাটা পরিচালনা করায় ২০ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত ধামরাইয়ের মধুডাঙা এলাকায় অভিযান চালিয়ে খান ব্রিকস ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। এ অভিযান পরিচালনা করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

এ সময় মাটি কাটার ভেকু (এক্সেভেটর) দিয়ে খান ব্রিকসের চিমনি, চুল্লি, তৈরি করে রাখা কাঁচা ইট এবং ইটভাটার অফিসসহ ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। পরে পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেওয়া হয় এবং কিছু কাঁচা ইটও পানি দিয়ে নষ্ট করা হয়। এছাড়া লাইসেন্স বিহীন ভাটা পরিচালনা করায় মোবাইল কোর্টের মাধ্যমে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন, ২০১৩ অনুযায়ী খান ব্রিকসের মালিক খালেদ মাসুদ খান লাল্টুকেক ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, আজকে খান ব্রিকস নামের একটি অবৈধ ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল অবৈধ ভাটাই ভেঙে দেওয়া হবে। একবার যেগুলো ভাঙা হয়েছিল কিন্তু পুনরায় চালু করেছে, সেগুলোরও ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধামরাই,অবৈধ ইটভাটা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close