হানজালা শিহাব

  ২০ জানুয়ারি, ২০২৩

স্কুলশিক্ষকের সহায়তায় ৩০ হাজার টাকাসহ মানিব্যাগ উদ্ধার

স্কুলশিক্ষক আলামিনের সঙ্গে প্রবাসী যুবক (বাঁ দিক থেকে)। ছবি: সংগৃহীত

স্কুলশিক্ষক মো. আল আমিনের সহায়তায় হারানো মানিব্যাগ ফিরে পেয়ে মহাখুশি দক্ষিণ কোরিয়া প্রবাসী রাসেল মাহমুদ রিপন। ওই মানিব্যাগে ৩০ হাজার টাকাসহ প্রবাসের গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল। মানিব্যাগটি ফেরত না পেলে পরবর্তীতে হয়তো আর দক্ষিণ কোরিয়ায় যাওয়ার সুযোগই পেতেন না পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নের বরুনবাড়িয়ার এই যুবক।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে মুঠোফোনে প্রতিবেদকের কথা হয় রাসেলের সঙ্গে। এ সময় তিনি জানান, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ব্যক্তিগত কাজে পাশের উইনিয়ন মাদারবুনিয়ার হাজিখালী গিয়েছিলেন। পথিমধ্যে তার পকেট থেকে মানিব্যাগটি পড়ে যায়। বাড়ি ফেরার পথে পকেটে মানিব্যাগ না পেয়ে দ্রুত অটোরিকশা নিয়ে ফিরেন ওই পথে। তখন দেখা হয় মোটরসাইকেলে থাকা স্কুলশিক্ষক আল আমিনের সঙ্গে।

আল আমিন খাটাশিয়া বাজার পূর্ব বড়বিঘাই জনতা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষক। তার সহযোগিতায় পরে হাজিখালী বাজারে গিয়ে মানিব্যাগটি উদ্ধার হয়। এতে মহাখুশি প্রবাসী যুবক। এ জন্য তিনি ‘হৃদয়বান’ শিক্ষক আল আমিনকে ধন্যবাদ দিয়েছেন।

রাসেল মাহমুদ রিপন আরও জানান, ১০ থেকে ১৫ দিন আগে দক্ষিণ কোরিয়া থেকে তিনি দেশে ফিরেছেন। পাঁচ বছর আগে তিনি কোরিয়ান যান সরকারের মাধ্যমে। সেখানে কাজের সুন্দর পরিবেশ রয়েছে। জানুয়ারি মাস শেষে আবারও তিনি কর্মক্ষেত্র দক্ষিণ কোরিয়ায় ফিরে যাবেন।

প্রতিদিনের সংবাদকে স্কুলশিক্ষক আল আমিন বলেন, আমি মোটরসাইকেল চালিয়ে পটুয়াখালী থেকে মরিচবুনিয়া যাওয়ার পথে, হাজিখালী মোহাম্মাদিয়া আলিম মাদরাসার সামনের সড়ক থেকে পল্লী বিদ্যুতের দুজন কর্মীকে মানিব্যাগটা উঠাতে দেখি। আমি মনে করেছিলাম, মানিব্যাগটা ওনাদের। তাই আমি সামনে চলে যাই। ইসমাইল মৃধার বাড়ির সামনে গেলে এক লোক একটা অটোতে তাড়াহুড়া করে এসে বলেন, ‘একটা মানিব্যাগ দেখছেন?’ তখন আমি বলি, দুজন লোক নিয়েছে। আমি সামনে চলে যাই। তারপর আমার বিবেক কাজ করে। ওনি তো অটোতে গিয়ে ওই লোকজন পাবেন না। এজন্য আবার মোটরসাইকেল ঘুড়িয়ে ওনার অটো ধরে ওনাকে বলি, আমার মোটরসাইকেলে উঠেন। তারপর দ্রুত গতিতে আমি গাড়ি চালিয়ে হাজিখালী বাজারে গিয়ে পল্লী বিদ্যুতের কর্মীদের দেখা পাই। পরে মানিব্যাগটা উদ্ধার করে ওনাকে ফেরত দিয়ে আসি। মানিব্যাগে ৩০ হাজার টাকাসহ গুরুত্বপূর্ণ অনেক ডকুমেন্ট ছিল।

এদিকে বিষয়টি নিয়ে একটি ছবি শেয়ার করে ফেসবুকে দেওয়া পোস্টে আল আমিন লিখেছেন, ‘আমার সাথে লোকটা একজন প্রবাসী ভাই। ভদ্রলোক দক্ষিণ কোরিয়া থাকেন। আজকে (১৯ জানুয়ারি) ওনার মানিব্যাগটা ওনাকে ফেরত দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। মানিব্যাগে নগদ ত্রিশ হাজার টাকাসহ কোরিয়ার গুরুত্বপূর্ণ কিছু কার্ড ছিল। ওনি বলছে, মানিব্যাগটা না পেলে হয়তোবা কোরিয়া যাওয়া অনিশ্চিত ছিল।’

ফেসবুকে বিষয়টি ছড়িয়ে পড়লে ওই শিক্ষককে ধন্যবাদ দিয়েছেন অনেকেই। তার ভূয়সী প্রশংসাও করেছেন তার। এমন কাজের জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভুক্তভোগী প্রবাসী যুবকও।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্কুলশিক্ষক,পটুয়াখালী,বড়বিঘাই,মাদরবুনিয়া,মরিচবুনিয়া,হাজিখালী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close