শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৪ ডিসেম্বর, ২০২২

শাহজাদপুরে কম্বল বিতরণ : স্থানীয় এমপির দাবি চেয়ারম্যানরা অপপ্রচার করছেন 

ছবি : প্রতিদিনের সংবাদ

শাহজাদপুরে দুস্থদের জন্য বরাদ্দ কম্বল বিতরণ নিয়ে একাধিক ইউপি চেয়ারম্যানের অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় এমপি ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে স্থানীয় এমপির পৌর এলাকার শক্তিপুর মহল্লার বাসভবনে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে তিনি জানান, দুস্থ ও শীতার্তদের মাঝে বিতরণের জন্য উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের অনুকূলে ৩৫০ পিস হিসেবে মোট ৪ হাজার ৫৫০ পিস কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে।

ওই কম্বল বিতরণে যাতে কোনো প্রকার অনিয়ম ও স্বজনপ্রীতি না হয় সে জন্য তিনি তার উপস্থিতিতে ওই কম্বল বিতরণের জন্য ইউপি চেয়ারম্যানদের অনুরোধ করেন। অথচ চেয়ারম্যান সমিতির সভাপতি গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল বাতেন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করেছেন আমি নাকি প্রত্যেক ইউপি চেয়ারম্যানের কাছে ২০০ পিস করে কম্বল চেয়েছি।

তিনি দৃঢ়তার সঙ্গে দাবি করেন, চেয়ারম্যানদের কাছে কম্বল চাওয়ার প্রশ্নই ওঠে না। তাকে জড়িয়ে কতিপয় ইউপি চেয়ারম্যানের সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া বক্তব্য সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। তিনি আরো বলেন, তাকে হেয় করার অসৎ উদ্দেশ্যে এসব অপপ্রচার করা হয়েছে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, তিনি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়ন পরিষদের অনুকূলে অসহায় ও দুস্থদের জন্য বরাদ্দ ভিজিএফ চাল বিতরণে নানা অনিয়ম ও বিভিন্ন প্রকল্পের কাজে দুর্নীতি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন। এ কারণে কোনো কোনো ইউপি চেয়ারম্যান তার ওপর বিরাগভাজন হয়েছেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এমপি মেরিনা জাহান বলেন, কতিপয় চেয়ারম্যান তাদের নিজেদের অপকর্ম ও দুর্নীতি ঢাকতে সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে জড়িয়ে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছেন। তিনি প্রকৃত তথ্য উদঘাটন করে সব পক্ষের বক্তব্য নিয়ে সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। সংবাদ সম্মেলনে উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কম্বল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close