reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ডিসেম্বর, ২০২২

বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

শঙ্খ পাহাড়ি ছড়া, তিন্দু বাজার, থানচি, বান্দরবান। ছবি : সংগৃহীত

বান্দরবানে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানের কার‌ণে নিরাপত্তার স্বার্থে রুমা, রোয়াংছড়ি ও থান‌চি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞার মেয়াদ ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে নবম দফায় ৪ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা ছিল। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই দশমবারের মতো গত বৃহস্পতিবার বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আগামী ১১ ডি‌সেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থান‌চি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় দুই মাস ধরে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। নিরাপত্তা বাহিনীর সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়িতে প্রথম দফায় সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল গত ১৮ অক্টোবর। পরে ধাপে ধাপে কয়েকটি মেয়াদ বাড়ানোর পর দশম দফায় নিষেধাজ্ঞার সময়সীমা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, রুমা, রোয়াংছ‌ড়ি ও থান‌চি উপ‌জেলায় যৌথ বাহিনীর অভিযান অব্যাহত থাকায় নিরাপত্তা বিবেচনায় চলমান নিষেধাজ্ঞা দশম দফায় আরো বাড়িয়ে ১১ ডিসেম্বর করা হয়েছে। তবে রুমা, রোয়াংছড়ি ও থান‌চি ছাড়া অন্যান্য উপজেলায় পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিষেধাজ্ঞা,ভ্রমণ,বান্দরবান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close