এস এম হোসেন রানা, ইসলামপুর (জামালপুর)

  ০৩ ডিসেম্বর, ২০২২

ইসলামপুরে মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা সমাধিস্থল 

ছবি : প্রতিদিনের সংবাদ

জামালপুরের ইসলামপুরে জাতির শ্রেষ্ঠ সূর্যসন্তান বীর সেনাদের সমাধির জন্য বিজয়ের এই মাসে কেন্দ্রীয় পৌর কবরস্থানে স্থায়ীভাবে আলাদা জায়গা নির্ধারণ করে রক্ষণাবেক্ষণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে ইসলামপুর কেন্দ্রীয় পৌর কবরস্থানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি'র পরামর্শক্রমে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্দিষ্ট আলাদা সমাধিস্থল নির্ধারণ করে রক্ষণাবেক্ষণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জামান আব্দুন নাসের বাবুল।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মো. আব্দুল কাদের সেখ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক, বীর মুক্তিযোদ্ধা আ. বাছেত, মো. ওয়াজেদ, আ. সামাদ মিয়া, মো. সহিজল, আবু তাহের আবু প্রমুখ।

সাবেক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক বক্তব্যে বলেন ইসলামপুরে এখনো ৩৪৫ জনেরও বেশী মুক্তিযোদ্ধা বেঁচে আছেন। তাই আমাদেরকে নিদিষ্ট সমাধিস্থল নির্ধারণ করে দেওয়ার জন্য মাননীয় ধর্ম প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অন্যান্যের মধ্যে উপজেলা প্রকৌশলী মো. আমিনুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসান টিটু, পৌর কার্য অ্যাসিস্ট্যান্ট মো. বুলবুল আহমেদ, পৌর কর কর্মকর্তা জুলফিকার আলী বাচ্চুসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সকল শহীদদের আত্মার মাকফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধর্মমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close