হবিগঞ্জ প্রতিনিধি

  ০২ ডিসেম্বর, ২০২২

শায়েস্তাগঞ্জে ইউপি চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ 

ছবি : প্রতিদিনের সংবাদ

সব সংসারেই কমবেশি দাম্পত্য কলহের কথা শোনা যায়। এই বিবাদ কখনো মধুর, কখনো তিক্ত। কিন্তু তাই বলে স্বামী-স্ত্রীর জনসম্মুখে মুখোমুখি হবে? এমন ঘটনা খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু তেমনটাই ঘটেছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নে। সেখানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বামী-স্ত্রী। করছেন নির্বাচনী প্রচারণা। এতে সরগরম হয়ে উঠেছে পুরো নির্বাচনী এলাকা।

এদিকে, স্বামী-স্ত্রীর নির্বাচনীয় প্রচারণায় ইউনিয়নজুড়ে শুরু হয়েছে নানা আলোচনা। শেষ পর্যন্ত কোন প্রার্থী নির্বাচন করবেন এ নিয়ে ভোটারদের মধ্যে চলছে বিশ্লেষণ। এর আগে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. মুখলিছ মিয়া ও তার স্ত্রী আছমা আক্তার লাকী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, গত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে বিপুল ভোটে জয়লাভ করেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মো. মুখলিছ মিয়া। এবার তিনি দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। তার বিপরীতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সেবন মিয়া। যে কারণে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে মুখলিছ মিয়া বলেন, আমার স্ত্রী নিজের ইচ্ছায় মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রয়োজনে প্রত্যাহারও করে নিতেন পারেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান জানান, মনোনয়নপত্র বাছাই ৩ ডিসেম্বর, আপিল ৬ ডিসম্বর, প্রার্থিতা প্রত্যাহারে শেষ তারিখ ১০ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১১ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ২৯ ডিসেম্বর।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close