শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০১ ডিসেম্বর, ২০২২

‘বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে’

ছবি : প্রতিদিনের সংবাদ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে দেশকে ভালোবাসতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, ‘মানুষকে ভালোবাসলে সে তোমার জন্য জীবন দিতেও কুণ্ঠাবোধ করবে না।’ বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে যারা মামলা-হামলা, জেল-জুলুম, ভয়-ভীতি ও লোভ-লালসার কাছে আত্মসমর্পন করেননি প্রয়াত ড. মাযহারুল ইসলাম ছিলেন তাদের মধ্যে একজন। তিনি বার বার জেল-জুলম ও অত্যাচারের শিকার হয়েও বঙ্গবন্ধুর আদর্শ থেকে একচুলও বিচ্যুত হননি। বরং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করা অবস্থায় ৭৫’র ১৫ আগস্ট তাকে গ্রেপ্তার করা হয়।’

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে শাহজাদপুর রবীন্দ্র কাছাড়িবাড়ি অডিটোরিয়ামে শিক্ষাবিদ ড. মযহারুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, ‘প্রয়াত ড. মযহারুল ইসলাম ছিলেন, বহুমাত্রিক প্রতিভা ও সৃজনশীল ব্যক্তিত্বের অধিকারী। ফোকলর গবেষণায় তিনি ছিলেন অগ্রপথিক। পাশাপাশি তিনি ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও একজন সফল রাজনীতিবিদ।’

প্রয়াত মযহারুল ইসলামের পরিবারের পক্ষ থেকে এ স্মরণসভার আয়োজন করা হয়। স্মরণসভায় সভাপতিত্ব করেন মযহারুল ইসলামের বড় মেয়ে ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। এতে স্বাগত বক্তব্য রাখেন মযহারুল ইসলামের ছেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ আজম, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ ও সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না। সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, রবীন্দ্র সংগীত শিল্পী লিলি ইসলাম, মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বপন সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির টিপু, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মারুফ হোসেন সুনাম ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আসাদুল্লাহ তুষার।

এ ছাড়াও স্মরণসভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম, সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান। স্মরণসভার শুরুতে ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ নৃত্য পরিবেশন করেন নৃত্যলোকের শিল্পীবৃন্দ। সভায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধুর আদর্শ,বুকে ধারণ করতে হবে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close