চট্টগ্রাম ব্যুরো

  ৩০ নভেম্বর, ২০২২

শিশু আয়াতের দেহের খণ্ডিতাংশ উদ্ধার

পাঁচ বছরের শিশু আলিনা ইসলাম আয়াত। ছবি : প্রতিদিনের সংবাদ

নৃশংস খুনের শিকার পাঁচ বছরের শিশু আলিনা ইসলাম আয়াতকে কেটে ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেওয়া শরীরের খণ্ডিতাংশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে নগরীর আকমল আলী রোডের শেষপ্রান্তে একটি নালায় স্লুইসগেটের কাছে বিচ্ছিন্ন দুই পায়ের অংশ পাওয়া গেছে বলে জানান পিবিআই পরিদর্শক (মেট্রো) মর্জিনা আক্তার।

আবিরকে নিয়ে গত শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে এবং রবিবার পিবিআই টিম তার বর্ণনা অনুযায়ী ঘটনাস্থলগুলোতে গিয়ে লাশ উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়। এরপর তার দেওয়া তথ্য আরও যাচাই এবং আনুষাঙ্গিক প্রমাণ সংগ্রহে পিবিআই তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে। প্রথম দফায় গত শনিবার (২৬ নভেম্বর) আবিরকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত। সোমবার দ্বিতীয় দফায় আরও সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রামে নগরীতে শিশু আয়াতকে খুনের পর লাশ ছয় টুকরা করে সাগরে ভাসিয়ে দেওয়ার ঘটনায় আবির আলীকে গ্রেফতারের পর মঙ্গলবার (২৯ নভেম্বর) আবিরের বাবা, মা ও ১৫ বছর বয়সী ছোট বোনকে গ্রেফতার করে আদালতের অনুমতিক্রমে তিনদিনের রিমান্ডে নেয় পিবিআই। আদালত তিনজনকেই জিজ্ঞাসাবাদের জন্য তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। তবে বোন অপ্রাপ্তবয়সী হওয়ায় তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

গত ১৫ নভেম্বর বিকেলে নগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার বাসিন্দা সোহেল রানার মেয়ে চার বছর ১১ মাস বয়সী আলিনা ইসলাম আয়াত নিখোঁজ হন। ১০ দিন পর ২৪ নভেম্বর পিবিআই আবির আলীকে গ্রেফতারের পর সে জানায়, আয়াতকে শ্বাসরোধে খুন করে লাশ কেটে ছয় টুকরো করেছে সে। এরপর সেগুলো সাগরে ভাসিয়ে দেয়।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,শিশু আয়াত,দেহের খণ্ডিতাংশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close