reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২২

শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে চট্টগ্রামে প্রচারণা শুরু

চট্টগ্রামে শেখ হাসিনার আগমন উপলক্ষে সুসজ্জিত ট্রাক র‌্যালী ও ঘোড়ায় টানা গাড়িতে প্রচারণা কাজের উদ্বোধনকালে বক্তব্য রাখছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। ছবি : প্রতিদিনের সংবাদ

আগামী ৪ ডিসেম্বর জননেত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের চলমান কর্মসূচীর অংশ হিসেবে প্রচারণা শুরু হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে প্রেসক্লাবের সামনে থেকে সুসজ্জিত ঘোড়ায় টানা গাড়ি এই প্রচারণা শুরু করা হয়। প্রচারণা কাজের উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

উদ্বোধনকালে মেয়র বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রামের গৌরবময় ভূমিকা আছে। চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের কাঁধে নিয়ে ব্যাপক উন্নয়ন করেছেন। জাতীয় নির্বাচনকে সামনে রেখে এবারও হয়তো চট্টগ্রামবাসীকে নিরাশ করবেন না। প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানাতে চট্টগ্রামের মানুষের মনে ব্যাপক চাঞ্চল্য ও আনন্দের ঢেউ লেগেছে। আওয়ামী লীগ নেতাকর্মীসহ সর্বসাধারণের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরীকে সাজিয়ে তুলতে কাজ করছে সিটি করপোরেশনও ব্যাপক উদ্দীপনা নিয়ে কাজ করছে। নতুন করে রঙ করা হয়েছে নগরীর প্রধান ও বড় দুই ফ্লাইওভার, নগরীর প্রতিটি সড়ক ডিভাইডার, সড়কদ্বীপসমূহ নান্দনিকভাবে সাজিয়ে তোলা হচ্ছে। ‘লক্ষ লক্ষ মানুষের রঙিন উপস্থিতিতে উন্নয়নের নেত্রী শেখ হাসিনাকে স্বাগত শুভেচ্ছা জানাতে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে। চট্টগ্রামসহ বাংলাদেশের মানুষ আর পেছনে ফিরবে না, জননেত্রী শেখ হাসিনাকে বার বার বিজয়ী করে জয় বাংলা বলে উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাবে।’

সভায় অন্যান্য বক্তারা বলেন, ‘শেখ হাসিনার জনসভা আমাদের জন্য একটি বিরাট চ্যালেঞ্জ। আমরা প্রমাণ করবো যে, ওইদিন চট্টগ্রামে জনতার ঢল মহাপ্লাবণের মতো জেগে উঠবে। শেখ হাসিনার নেতৃত্বে প্রাকৃতিক দুর্যোগ ও বৈশ্বিক মন্দা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ বার বার ঘুরে দাঁড়িয়েছে। এই ঘুরে দাঁড়ানোর পথে চট্টগ্রাম শেখ হাসিনার একটি সহায়ক শক্তি। সব ষড়যন্ত্র তাসের ঘরের মতো ভেসে দিতে আমাদের প্রতিটি স্তরের নেতাকর্মীদের কর্তব্য হবে জনমানুষের সঙ্গে সংযোগ বাড়িয়ে সরকার ও শেখ হাসিনার ভাবমূর্তিকে উজ্জ্বল করা।

প্রচারণা উদ্বোধন শেষ ঘোড়ার গাড়ি নিয়ে নেতৃবৃন্দ জামালখান, আন্দরকিল্লা, কোতোয়ালী, নিউ মার্কেট, বাটালি রোড, কাজির দেউরী এসে শেষ হয়। বিকাল ৩টায় ট্রাক যোগে শাহআমানত সেতু, বহদ্দারহাট ও কালুরঘাট এলাকায় প্রচারপত্র বিতরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুছ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবশে সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ, নগর শ্রমিকলীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান, কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ জাবেদ, কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিলু নাগ, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক কেবিএম শাহজাহান, সাদেক হোসেন পাপ্পু, শ্রমিকলীগ নেতা আবুল হোসেন আবু, মহানগর নগর ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, চট্টগ্রাম মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শফিউল আজম বাহারসহ মহানগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার বিকাল ৩টায় প্রেসক্লাব থেকে ট্রাক যোগে নগরীর বিভিন্ন স্থানে প্রচার কার্য পরিচালনা করা হবে। উক্ত প্রচার অনুষ্ঠানে সবাইকে উপস্থিত থাকার জন্য আহবান জানাচ্ছে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জনতার ঢল,মহাপ্লাবন,চট্টগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close