গাজীপুর প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২২

কাশিমপুরে স্বরাষ্ট্রমন্ত্রী, কারাবন্দিদের উপযোগী প্রশিক্ষণ দেওয়া হচ্ছে 

ছবি : প্রতিদিনের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত সরকার কারাগারকে সংশোধনাগারে রূপান্তর করতে ব্যাপক কর্মসূচি গ্রহণ এবং বাস্তবায়ন করে চলছে। কারাগারে আটক বন্দিদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে শ্রমবাজারের চাহিদার সঙ্গে সংগতি রেখে দেশের ৩৮টি কারাগারে ৩৯ ট্রেডে উপযোগী প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বন্দিদের উৎপাদিত পণ্যসামগ্রীর বিক্রয়লব্ধ অর্থ থেকে ৫০% লভ্যাংশ বন্দিদের দেওয়া হচ্ছে। যা বন্দিরা পরিবারের কাছে পাঠাতে পারছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে গাজীপুর মহানগরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৬০তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কারাগার থেকে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোনোরূপ সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। কারা অভ্যন্তরে কোনোভাবেই যাতে কারাবিধিবহির্ভূত নিষিদ্ধ দ্রব্য প্রবেশ না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখবেন।

অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, জঙ্গিরা দীর্ঘদিন ধরেই পরিকল্পনা করে এ ঘটনা ঘটিয়েছে। তদন্ত রিপোর্ট এখনো আমাদের কাছে আসেনি। তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা অবশ্যই গ্রহণ করব।

অনুষ্ঠানে নবীন কারারক্ষীদের মধ্যে বেস্ট ফায়ারার হিসেবে মেহেরপুর কারাগারের কারারক্ষী মো. ইমানুর রহমান শিপন, ড্রিলে প্রথমস্থান অধিকার করায় নরসিংদী জেলা কারাগারের কারারক্ষী মো. রনি দেওয়ান, পিটিতে প্রথমস্থান অধিকার করায় খাগড়াছড়ি জেলা কারাগরের কারারক্ষী মো. রবিউল ইসলাম এবং সর্ববিষয়ে চৌকস নির্বাচিত হওয়ায় মানিকগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী মিন্টু ঘোষকে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. আবদুল্লালাহ আল মাসুদ চৌধুরী ও কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাশিমপুরে স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close