নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২২

আলোচিত স্বপন হত্যা : নারায়ণগঞ্জে পিন্টুর ফাঁসি, রত্নার যাবজ্জীবন

ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের আলোচিত স্বপন কুমার সাহা ওরফে সাইদুর ইসলাম স্বপনকে হত্যা মামলায় বন্ধুরূপী ঘাতক পিন্টুকে ফাঁসি ও বান্ধবী রত্না রানীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক উম্মে সরাবান তহুরা এ রায় দেন এছাড়া মৃত্যুদন্ডপ্রাপ্ত পিন্টু দেবনাথ, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রত্মা রানী চক্রবর্তীকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপর আসামি আবদুল্লাহ আল মামুন মোল্লাকে খালাস দেওয়া হয়েছে।

অতিরিক্ত পিপি মাকসুদা আহম্মেদ জানান, স্বপন কুমার সাহা হিন্দু ছিলেন। পরে তিনি ইসলাম গ্রহণ করে সাইদুর ইসলাম স্বপন নাম ধারণ করেন। ২০১৬ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৮ সালের ৯ জুলাইয়ের মধ্যে কোনো এক সময় তাকে হত্যা করা হয়। ২০১৮ সালে ১৬ জুলাই নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা করার পর পিন্টু দেবনাথ, রত্মা রানী চক্রবর্তী ও আবদুল্লাহ আল মামুন মোল্লাকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, পুলিশে তদন্ত ও সাক্ষী প্রমাণে পিন্টু দেবনাথকে মৃত্যুদ- ও রত্মা রানীকে যাবজ্জীবন সাজার রায় দেওয়া হয়েছে। অপর আসামি আবদুল্লাহ আল মামুনকে খালাস দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কাপড় ব্যবসায়ী স্বপন কুমার সাহাকে ৭ টুকরো করে হত্যার পরে শীতলক্ষ্যায় মরদেহ ফেলে দেওয়ার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দিয়েছিল বন্ধুরূপী ঘাতক পিন্টু। নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসীনের আদালতে পিন্টুর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। প্রায় ৪ ঘণ্টায় ৮ পাতার জবানবন্দিতে স্বপনকে হত্যার আদ্যোপান্ত তুলে ধরেন পিন্টু। এর আগে স্বপন হত্যা মামলার আসামি পিন্টুর বান্ধবী রত্না রানী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে স্বপন হত্যার আদ্যোপান্ত তুলে ধরেন। একই দিন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আবদুল্লাহ আল মোল্লা মামুনও।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আলোচিত স্বপন হত্যা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close