খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২২

খানসামার হাজীপাড়া স্কুলের সবাই ফেল

ছবি : প্রতিদিনের সংবাদ

এসএসসি পরীক্ষায় দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ি ইউনিয়নের হাজীপাড়া উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেওয়া কোনো পরীক্ষার্থী পাস করেনি। এ নিয়ে হতাশ পরীক্ষার্থী ও অভিভাবকরা।

সোমবার (২৮ নভেম্বর) এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা হতাশাগ্রস্ত হয়ে পড়েন।

জানা গেছে, ২০২২ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় এ বিদ্যালয় থেকে ছয়জন অংশগ্রহণ করেন। তারা সবাই মানবিক বিভাগের শিক্ষার্থী। তবে সোমবার এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হলে জানা যায়, এবার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া ওই বিদ্যালয়ের কোনো শিক্ষার্থী পাস করেনি। এ নিয়ে এখন এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

অভিভাবক ও স্থানীয় লোকজনের দাবি, বিদ্যালয়ে শিক্ষকরা মানসম্মত পাঠদান না করানোর কারণে এমন ফলাফল। মানসম্মত পাঠদান করানো হলে নিশ্চয়ই ভালো ফলাফল আশা করা যেত।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক রঞ্জিত রায় বলেন, আসলে এবার যেহেতু পাস করেনি আগামীবার পদক্ষেপ নিয়ে চেষ্টা করবো যাতে এ রকম না হয়। তবে অভিভাবক ও এলাকার মানুষের অভিযোগের কথা অস্বীকার করে তিনি বলেন, আমরা তো এলাকার মানুষের মুখে হাত দিতে পারবো না। আর তাছাড়া করোনাভাইরাসের কারণে এ সমস্যা হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, ওই বিদ্যালয়ে ছয়জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কিন্তু একজনও পাস করতে পারেনি। শিক্ষকরা সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করতে পারেননি এবং শিক্ষার্থীরাও আগ্রহী ছিল না। সর্বোপরি শিক্ষকরা সঠিকভাবে দায়িত্ব পালন করেননি। আর করলে অবশ্যই সবাই পাস করতো। বিষয়টি তদন্ত করে দেখবো। বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আমরা অবশ্যই কারণ দর্শানোর নোটিশ পাঠাবো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এএসসি পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close