reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২২

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ কর্মশালা

ছবি : প্রতিদিনের সংবাদ

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় `বোরো ধান উৎপাদনে অধিক ফলনশীল জাত ও প্রযুক্তি সমূহের বিস্তার এবং শস্যের নিবিড়তা বৃদ্ধিকরণ' শীর্ষক অবহিতকরণ কর্মশালা ও কৃষক পুরস্কার-২০২২ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. শফিকুর রেজা বিশ্বাস, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ বিভাগ, ময়মনসিংহ।

স্বাগত বক্তব্য দেন কৃষিবিদ মোহাম্মদ জিয়াউর রহমান, প্রকল্প পরিচালক, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কৃষিবিদ মো. আশরাফ উদ্দিন, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ অঞ্চল, ময়মনসিংহ।

অনুষ্ঠানে জেলার ডিডি অফিস, জেলা বীজ প্রত্যয়ন অফিস, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, উপজেলা, বিএডিসি, বিভিন্ন রিসার্চ প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, উপসহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ, কৃষক প্রতিনিধি, পুরস্কারপ্রাপ্ত কৃষক সমন্বয়ে কর্মশালা ও কৃষক পুরস্কার অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ফসলের গড় নিবিড়তা বৃদ্ধি ও বোরো আবাদে অধিক ফলনশীল জাত ও প্রযুক্তি ব্যবহারে ওপর পর্যালোচনা ও কর্মপরিকল্পনা নেয়া হয়। ২০২১-২২ অর্থ বছরে প্রকল্প কর্তৃক ময়মনসিংহ জেলায় প্রকল্পের কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন ও জমির সর্বোত্তম ব্যবহার এবং প্রতি ইঞ্চি জমি চাষাবাদে সফল ২০৮ জন কৃষককে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কৃষি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close