ফাইদুল ইসলাম, পীরগঞ্জ (ঠাকুরগাঁও)

  ২৮ নভেম্বর, ২০২২

৪৮ বছর বয়সে এসএসসি পাস করলেন কাউন্সিলর

ছবি : প্রতিদিনের সংবাদ

৪৮ বছর বয়সে এসএসসি পাস করলেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার দুইবারের নির্বাচিত কাউন্সিলর আব্দুস সামাদ। সোমবার দুপুরে পরীক্ষার ফল হাতে পেয়েছেন তিনি। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পীরগঞ্জ কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এর মাধ্যমে তিনি প্রমাণ করলেন লেখা-পড়ার কোনো নির্দিষ্ট বয়স নেই।

গুয়াগাঁও মহল্লার বাসিন্দা ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর সামাদ দুই পুত্র সন্তানের জনক। তার বড় ছেলে নাহিদ হাসান ২০২০ এসএসসি পাস করে দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটে ইলেকট্রিক্যাল ট্রেডে চতুর্থ সেমিস্টারে পড়ছে। ছোট ছেলে সজিব আলী কোরআনের হাফেজ। এখন পীরগঞ্জ এস আই সিনিয়র ফাজিল মাদরাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।

কাউন্সিলর আব্দুস সমাদ জানান, পারিবারিক সমস্যার কারণে বাল্যকালে তিনি পড়া লেখা করতে পারেননি। পৌর কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে তাকে মিশতে হচ্ছে। সমাজের সঙ্গে তাল মিলাতে তার প্রতিষ্ঠানিক শিক্ষার দরকার আছে। তাই তিনি এসএসসি পরীক্ষায় অংশ নেন। এটা তার জন্য জরুরি ছিল। আগামীতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার বাসনাও রয়েছে তার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পীরগঞ্জ,এসএসসি পরীক্ষা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close