বলরাম দাশ অনুপম, কক্সবাজার

  ২৮ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে কক্সবাজার আ.লীগ চাঙা

ছবি : সংগৃহীত

প্রায় সাড়ে ৫ বছর পর কক্সবাজার আসছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণ দেবেন জনসভায়ও এই ঘোষণা আসার পরপরই পাল্টে গেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের রাজনীতির দৃশ্যপট। একইসঙ্গে সহযোগী অঙ্গসংগঠনগুলোও বেশ চাঙা হয়ে উঠেছে। কারা বেশি লোক জমায়েত করবে, এখন থেকেই চলছে সেই প্রতিযোগিতা।

আগামী ৭ ডিসেম্বরের এই জনসভাকে বৃহৎ রাজনৈতিক সমাবেশে পরিণত করতে চায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো। সমাবেশ বড় করতে ঝিমিয়ে পড়া নেতাকর্মীরাও এখন সরব হয়ে উঠেছেন। নিয়মিত মিটিং হচ্ছে বিভিন্ন ওয়ার্ড-থানা কমিটিতে। আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য জেলা আওয়ামী লীগের এই জনসভায় প্রধান অতিথি থাকবেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, আগামী ৭ ডিসেম্বর বিশ্বের ৫৬ দেশের নৌবাহিনীর অংশগ্রহণে নৌবহর পর্যালোচনায় প্রধান অতিথি হিসেবে যোগ দিতে কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন বিকেলে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে জনসভাকে কেন্দ্র করে সাজসাজ রব বিরাজ করছে জনসভাস্থল ও এর আশপাশের এলাকায়। জনসভাস্থল ছাড়াও আশপাশের এলাকাকে সাজানো হচ্ছে অপরূপ সাজে।

দলীয় সভানেত্রীর আগমন ও জনসভা সফল করতে দিন-রাত কাজ করে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের শীর্ষপর্যায় থেকে শুরু করে মাঠপর্যায়ের নেতাকর্মীরা। জনসভায় সর্বোচ্চ জমায়েত নিশ্চিত করতে বিভিন্ন উপজেলায়ও চলছে প্রস্তুতি। পাশাপাশি জেলার চার আসনের সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় নেতাকর্মী ও সাধারণ মানুষকে নিয়ে প্রস্তুতি সভা করছেন, যাতে করে প্রধানমন্ত্রীর জনসভা সফল করা যায়। জনসভা নিয়ে সবচেয়ে বেশি ব্যস্ত কক্সবাজার জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগ নেতাদের মতে যত বিরোধ থাকুক না কেন, নেত্রীর আগমনের আগে সব ধরনের অনৈক্য কাটিয়ে জেলার সব নেতা একবিন্দুতে আসবেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ জানান, দীর্ঘদিন পর কক্সবাজারে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। নেতাকর্মীরা সবাই প্রধানমন্ত্রীর ভাষণ শোনার অপেক্ষায়। কারণ প্রধানমন্ত্রীর ভাষণে আসতে পারে গুরুত্বপূর্ণ ঘোষণাও।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান জানান, এখন শুধু লক্ষ্য একটাই, জনসভা সফল করা। তিনি বলেন, জেলাবাসী প্রধানমন্ত্রীকে দেখার অপেক্ষায় আছেন। ৭ ডিসেম্বরের জনসভায় কমপক্ষে তিন লাখ মানুষের সমাগম হবে বলে আশা করছেন জেলা আওয়ামী লীগের শীর্ষ এই নেতা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,আ.লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close