শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২৮ নভেম্বর, ২০২২

কাদিয়ানী সম্প্রদায়ে বিয়ে, হামলার শিকার বাবা মেয়েকে গ্রামছাড়া

ফাইল ছবি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় মেয়েকে কাদিয়ানী সম্প্রদায়ে বিয়ে দেওয়ায় কবিরাজ সমুজ আলী (৫০) নামে এক বাবাকে পিটিয়ে আহত করেছে গ্রামের একদল প্রভাবশালী লোক। গুরুতর আহত অবস্থায় গত রবিবার (২৭ নভেম্বর) রাত সাড়ে ৮টায় তাকে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া মেয়েকে গ্রামছাড়া করেছে তারা।

কবিরাজ মো. সমুজ আলী হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের করকরহাটি নিশাপট গ্রামের ৬নং ওয়ার্ডের মৃত জহুর আলী ছেলে।

জানা যায়, করকরহাটি নিশাপট গ্রামের সমুজ আলী তার মেয়েকে প্রায় দেড় বছর আগে চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নে শাকির মোহাম্মদ গ্রামে তাহির চৌধুরী সঙ্গে বিয়ে দেন। তাহির চৌধুরী কাদিয়ানী সম্প্রদায়ের লোক। এদিকে, কাদিয়ানী সম্প্রদায়ে বিয়ে দেওয়ার জন্য করকরহাটি নিশাপট গ্রামের মান-মর্যাদা ক্ষুণ্ন হয়েছে বলে অভিযোগ ওই প্রভাবশালীদের। তারা সমুজ আলীকে শাসায় এবং মেয়েকে করকরহাটি নিশাপট আসতে বারণ করেন। গ্রামের লোকজনদের ভয়ে পিত্রালয়ে আসা ছেড়ে দেয় মেয়েটি। কিন্তু বাবার অসুস্থতার সংবাদ পেয়ে দেখতে আসে মেয়ে। গ্রামে আসার সঙ্গে সঙ্গে সংবাদ পেয়ে ওই প্রভাবশালীরা সমুজ আলীকে মারধর করে মারাত্মকভাবে আহত করে। আর করকরহাটি নিশাপট গ্রাম থেকে তাড়িয়ে দেয় মেয়েকে।

এ ঘটনায় মাসখানেক আগে শায়েস্তাগঞ্জ থানায় অভিযোগ দেয় মেয়ে। পুলিশ সমাধানও করে দেয়। তারপরও ক্ষ্যান্ত হয়নি প্রভাবশালীরা। গ্রামে আসার আগে গত ২৬ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম বরাবরে সমুজ আলী মেয়ে অভিযোগ জানান। ইউএনও বিষয়টি থানাকে অবগত করে।

সমুজ আলী জানায়, অভিযোগের পরের দিন রবিবার (২৭ নভেম্বর ) সন্ধ্যা ৭টায় তাকে মারধর করা হয়। এ ঘটনায় সমুজ আলী মেয়ে শায়েস্তাগঞ্জ থানা পুলিশকে আবার অবগত করেন। স্থানীয় সচেতন মহল আহত সমুজ আলীকে উদ্ধার করে হবিগঞ্জ সদর ২৫০ শয্যা আধুনিক হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। পুলিশ অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শায়েস্তাগঞ্জ,বিয়ে,কাদিয়ানী সম্প্রদায়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close