মৃণাল সরকার মিলু , তাড়াশ (সিরাজগঞ্জ)

  ২৫ নভেম্বর, ২০২২

তাড়াশে বাজারে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি  

ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের তাড়াশে তালম নগরপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি দোকান ও দুইটি বসত বাড়ি পুড়ে গেছে। এতে ওই দশটি দোকানের ব্যবসায়ী ও দুইটি বাড়ির মালিকদের প্রায় ৪০ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। শুক্রবার ( ২৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলা তালম ইউনিয়নের তালম নাগরপাড়া বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বিষয়টি তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল করিম নিশ্চিত করেছেন। তালম ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. রুহুল আমীন সরকার জানান, দুপুর দেড়টার দিকে তালম নাগরপাড়া বাজারে একটি দোকানে বৈদ্যুতিক শট-সার্কিট থেকে প্রথমে আগুন লাগে। সে আগুন মুহুর্তের মধ্যে পাশ্ববর্তি আরেকটি গ্যাসের সিলিন্ডারের দোকানে ছড়িয়ে পড়ে। আর সেখানে রাখা গ্যাস সিলিন্ডার বিস্ফরিত হয়ে আশে পাশের আরো ৮টি দোকানে আগুন লেগে যায়।

এ দিকে জুম্মার নামাজের সময় হওয়ায় বাজারে লোকজন কম থাকায় বাজারের দোকান গুলোর আগুন পাশ্ববর্তী জাহানারা খাতুন ও তাঁর ভাই ইসলামের বাড়িতেও আগুন লেগে যায়। এতে নগরপাড়া বাজারের ওর্য়াকসপ ব্যবসায়ী জামিলুর, মটর যন্ত্রাংশের ব্যবসায়ী আজমল হক, হোটেল ব্যবসায়ী ফরিদুল ইসলাম, চাউল ব্যবসায়ী মিলন, সার ও কীটনাশক ব্যবসায়ী আব্দুল কাদের ও ঔষধ ব্যবসায়ী শাহিনসহ ১০ জন ব্যবসায়ীর দোকান ও দোকানে রাখা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া বাজারের পাশে থাকা জাহানারা খাতুন ও তাঁর ভাই ইসলামের বাড়িতেও আগুন লেগে নগদ টাকা, ধান-চাল, আসবাব পত্র, ইলেক্ট্রনিক্স সামগ্রীসহ চারটি বসত ঘরে থাকা সমস্ত মালামালও পুড়ে যায়।

খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ প্রসঙ্গে তালম ইউনিয়নের ওই ওয়ার্ডের তৃতীয় লিঙ্গের নারী ইউপি সদস্য কাজলী খাতুন জানান, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতির পরিমাণ প্রায় ৪০ লাখ টাকা। পাশাপাশি ওই অগ্নিকাণ্ডে ১০ জন ব্যবসায়ী ও দুইজন কৃষক সর্বশান্ত হয়ে পড়েছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আগুন,তারাশ,বাজারে আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close