আলী আজীম, মোংলা (বাগেরহাট)

  ২৫ নভেম্বর, ২০২২

উপকূলের জীবন বাঁচাও

সিপিবির মানববন্ধনে বক্তারা

ছবি : প্রতিদিনের সংবাদ

জলবায়ু ট্রাস্ট ফান্ডের লুটপাট বন্ধ করে উপকূলের জীবন-জীবিকা বাঁচাতে সরকারকে পরিকল্পনা নেওয়ার আহ্বান জানিয়েছেন সিপিবি নেতারা। তারা বলেন, ঘূর্ণিঝড়-জলোচ্ছ্বাস এবং জলবায়ুর বিপর্যেয়র কবল থেকে সুন্দরবন সংলগ্ন ঢাংমারি গ্রামকে রক্ষা করতে হবে। গ্রামবাসীর জন্য নিরাপদ পানি ও টেকসই বাসস্থানের জন্য সরকারকে উদ্যোগ নিতে হবে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) দাকোপ উপজেলা কমিটির আয়োজনে সুন্দরবন সংলগ্ন ঢাংমারি গ্রামে জলবায়ু ঝুঁকিতে থাকা মানুষের অংশগ্রহণে মানববন্ধনে এসব কথা বলেন তারা। মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন দাকোপ উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড কিশোর রায়।

মানববন্ধনে বক্তব্য রাখেন রুহুল আমিন, অধ্যাপক অসিত সরকার, সাবেক ছাত্রনেতা মো. নূর আলম শেখ, রাহাত খান, জলবায়ু ঝুঁকিতে থাকা এলাকাবাসীর পক্ষ থেকে তপন মণ্ডল, নিখিল মণ্ডল, অঞ্জন রায়, মিরা বিশ্বাস, দুলাল হাওলাদার, দাকোপ উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি উত্তম মণ্ডল আদি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জলবায়ু ট্রাস্ট ফান্ডের টাকা লুটপাট করে পার্ক করা হচ্ছে, গাড়ি কেনাসহ ভিন্নখাতে খরচ করা হচ্ছে। অথচ ঢাংমারি গ্রামে সাইক্লোন শেল্টার নেই, কারেও জন্য নিরাপদ খাবার পানির ব্যবস্থা নেই, নেই টেকসই ঘরবাড়ি। বক্তারা জলবায়ু ঝুঁকি থেকে ঢাংমারি গ্রামকে বাঁচানোর দাবি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপকূল,উপকূলের জীবন বাঁচাও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close