ধামরাই (ঢাকা) প্রতিনিধি

  ২৫ নভেম্বর, ২০২২

ধামরাইয়ে ৪৪তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি মেলার উদ্বোধন

‘বিদ্যুৎ ও পানির রোধ’ এই প্রতিপাদ্য সামনে রেখে ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৭তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১২টায় ধামরাই উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়। মেলার তত্ত্বাবধানে ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। পৃষ্ঠপোষকতায় ছিল বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। বিজ্ঞান প্রযুক্তি মেলায় উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা তাদের তৈরি বিদ্যুৎ, জ্বালানি, পানির অপচয় রোধের যন্ত্রাংশ প্রদর্শন করেন। তবে সরকারি আদেশ অমান্য করে ধামরাই সরকারি কলেজের অধ্যক্ষ ও ছাত্রছাত্রীরা এই মেলায় অংশ নেননি।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোহাদ্দেছ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা কৃষি অফিসার মো. আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মো. এম এ হাসান, আফাজুদ্দিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. তোফাজ্জল হোসেনসহ প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধামরাই,জাতীয় বিজ্ঞান প্রযুক্তি মেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close