সুমন ইসলাম, মুন্সীগঞ্জ

  ২৪ নভেম্বর, ২০২২

মুন্সীগঞ্জে ব্রাজিল সমর্থকদের বর্ণাঢ্য শোভাযাত্রা

ছবি : প্রতিদিনের সংবাদ

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ১টায় ব্রাজিল বনাম সার্বিয়ার খেলার আগে ব্রাজিল সমর্থকরা বিকালে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। বৃহস্পতিবার দুপুরে শহরের পশ্চিম দেওভোগ এলাকার বৈখর ঈদগা মাঠ থেকে বের হওয়া বর্ণাঢ্য শোভাযাত্রায় হাজারো ব্রাজিল সমর্থক অংশ নেয়। এই শোভাযাত্রার আয়োজন করে পশ্চিম দেওভোগ অনিবার্ণ যুব সংঘ ক্লাব।

এ সময় সমর্থকদের পরনে ছিল ব্রাজিলের খেলোয়াড়দের মতো হলুদ-সবুজের জার্সি। হাতে শোভা পায় বাংলাদেশ ও ব্রাজিলের পতাকা। প্রিয় দলের বিজয়ের প্রত্যাশা করে নানা স্লোগান দেন তার। শহরের পুরাতন কাচারী, বাজার সড়ক, বঙ্গবন্ধু সড়ক, পুরাতন বাসস্ট্যান্ড সড়ক প্রদক্ষিণ করে বিকাল সাড়ে ৪টার দিকে পুনরায় পশ্চিম দেওভোগ গিয়ে শেষ হয় এই শোভাযাত্রা। শোভাযাত্রায় তরুণ-তরুণী, শিশু-কিশোরসহ সব বয়সের ব্রাজিল সমর্থকরা অংশ নেন।

ব্রাজিলের শোভাযাত্রায় অংশ নেওয়া সাংবাদিক আরাফাত রায়হান সাকিব বলেন, হাজার হাজার মাইল দূর হলেও আমাদের দেশের মানুষের মাঝে ব্রাজিলের নাম হৃদয়ে সঞ্চারিত হচ্ছে। ব্রাজিল দলকে দূর থেকে উৎসাহিত করতে আমাদের এ আয়োজন।

অন্যদিকে বর্ণাঢ্য এ শোভাযাত্রায় ব্রাজিল সমর্থক স্মরণ খান, সোয়াদ, শাকিব, তীব্র, সহস্র ও নক্ষত্র বলেন, চার বছর পর পর ফুটবল বিশ্বকাপ আসে। আর উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। ফুটবলের এই উন্মাদনা থেকেই ব্রাজিল সমর্থকদের মিলনমেলা। খেলায় হার-জিত থাকবে। তারপরও আমরা আশা করছি এবার ব্রাজিলের বিজয় হবে।

শোভাযাত্রার সমন্বয়ক সৌরভ হাসান বলেন, ব্রাজিল সমর্থকদের নিজেদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরির উদ্দেশ্যেই এ আয়োজন। আমরা এক হয়ে ব্রাজিলের খেলা দেখব।

ব্রাজিল সমর্থক জিলাম বলেন, এবার কাতার বিশ্বকাপে হেক্সা শিরোপার মাধ্যমে আবারও ব্রাজিল ৮০০ কোটি মানুষের হৃদয় জয় করবে বলে আমরা প্রত্যাশা করি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুন্সীগঞ্জ,ব্রাজিল সমর্থক,শোভাযাত্রা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close