গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২২

স্বপ্ন দেখাতে হবে কন্যাশিশুদের

ছবি: প্রতিদিনের সংবাদ

বাল্যবিয়ে প্রতিরোধে দৃষ্টিভঙ্গির পরিবর্তন করে কন্যা শিশুদের এগিয়ে নেয়ার স্বপ্ন দেখাতে হবে বলে মন্তব্য করেছেন গৌরীপুর ইউএনও হাসান মারুফ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) গৌরীপুর পৌর শহরের নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ে বাল্যবিয়ে বিরোধী প্রচারভিযানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ইউএনও বলেন, দারিদ্র ও নিরাপত্তাহীনতার অজুহাত দিয়ে অনেক অভিভাবক মেয়েদের বোঝা মনে বাল্যবিয়ে দেন। কিন্ত বাল্যবিয়ের ফলে মেয়েরা অল্প বয়সে মা হয়ে মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুর ঝুঁকি তৈরি হয়। তাই বাল্যবিয়ে না দিয়ে মেয়েদের পড়াশোনা এগিয়ে নেয়ার জন্য অভিভাবকদের সচেতন হতে হবে।

উপজেলা প্রশাসন ও অন্যচিত্র উন্নয়ন সংস্থার আয়োজনে বাল্যবিয়ে বিরোধী প্রচারভিযানে নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাল্যবিয়েকে লালকার্ড দেখিয়ে বাল্যবিয়ে বিরোধী শপথ নেয়। শপথবাক্য পাঠ করান ইউএনও হাসান মারুফ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হকের সভাপতিত্বে প্রচারভিযানে বক্তব্য দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোসা. নিকহাত আরা, ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী, প্যানেল মেয়র, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম, একাডেমকি সুপারভাইজার কমল কুমার রায় প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাল্যবিয়ে,কন্যাশিশু,গৌরীপুর,হাসান মারুফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close