আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২২

যুবলীগের মিছিলে ককটেল নিক্ষেপ, পাঁচ ছাত্রলীগ নেতা আহত

ছবি : প্রতিদিনের সংবাদ

দেশব্যাপী বিএনপির নৈরাজ্য ও রাজাকার খোকাকে গ্রেপ্তার এবং দ্রুত ফাঁসির রায় কার্যকরের দাবিতে বগুড়ার আদমদীঘি উপজেলা যুবলীগের বিক্ষোভ মিছিলে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন পাঁচ ছাত্রলীগ নেতা। বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যা ৬টায় উপজেলা সদরের পুরাতন সোনালী ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমিনুল ইসলাম সুমন জানান, উপজেলা যুবলীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে শান্তিপূর্ণ মিছিল পুরাতন সোনালী ব্যাংক এলাকায় পৌঁছা মাত্র মিছিলে চারটি ককটেল নিক্ষেপ করে হেলমেটধারী দুই বিএনপির কর্মী মোটরসাইকেলে পালিয়ে যায়। দুটি ককটেল বিস্ফোরিত হলে মিছিলে অংশগ্রহণকারী ছাত্রলীগের মশিউর রহমান পলাশ, জাফরান হোসেন রিফাত, মিঠু, রাসেল ও বাপ্পী আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি ককটেল উদ্ধার করে। এ ঘটনার প্রতিবাদে আদমদীঘি আওয়ামীলীগ কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সেখানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু রেজা খান, নাজিমুল হুদা খন্দকার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাবু, ছাত্রলীগ নেতা আরেফিন খান তনু প্রমুখ।

আওয়ামীলীগ নেতা নাজিমুল হুদা খন্দকার জানান, এ ঘটনায় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেল ৪টায় ফের বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

তবে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মহিত তালুকদার বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনা তাদের সাজানো নাটক। বরং এ ঘটনা দেখিয়ে বিএনপির অফিস থাকা ছেলেদের মারপিট ও টিভিসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে।

আদমদীঘি থানার ওসি রেজাউল করিম রেজা জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুটি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুবলীগের মিছিল,ককটেল নিক্ষেপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close