রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২২

রাজাপুর মুক্ত দিবস পালিত

ছবি : প্রতিদিনের সংবাদ

স্বাধীনতা সংগ্রাম চলাকালে ১৯৭১ সালের ২৩ নভেম্বর ৯ নম্বর সেক্টরের মধ্যে বৃহত্তর বরিশালের রাজাপুরের আকাশে উড়ে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা। হানাদার বাহিনীর সঙ্গে যুদ্ধের পর মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করে পাকিস্তানিরা। আত্মসমর্পণের মধ্য দিয়ে শত্রুমুক্ত হয় রাজাপুর থানা, বন্ধ হয় গণহত্যা।

দিনটিতে নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্য রাজাপুর প্রেস ক্লাব প্রতি বছর বিভিন্ন বিদ্যালয়ে ‘গল্পে গল্পে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ’ ব্যানারে অনুষ্ঠানের আয়োজন করে। প্রতি বছরের ন্যায় এ বছরও বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় রাজাপুর সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের গল্পে গল্পে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা হয়। রাজাপুর প্রেস ক্লাব সভাপতি মো. মনিরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন তৎকালীন রাজাপুর অঞ্চলের মুবিজ বাহিনীর কমান্ডার অবসরপ্রাপ্ত শিক্ষক মো. নূর হোসেন।

অপরদিকে প্রথমবারের মত এ বছর মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড রাজাপুর উপজেলা শাখার আয়োজনে রাজাপুর থানা হানাদার মুক্ত দিবস উপলক্ষে পতাকা উত্তোলন, বদ্ধভূমি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজাপুর,রাজাপুর মুক্ত দিবস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close