নিজস্ব প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০২২

উদ্দেশ্য দ্বীনি শিক্ষা প্রচার 

সাতঘরিয়া-কৈতরা ইসলামি কমপ্লেক্সের নির্মাণ কাজ উদ্বোধন

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ১১নং চিওড়া ইউনিয়নের সাতঘরিয়া-কৈতরা ইসলামি কমপ্লেক্সের নির্মাণ কাজের শুভ উদ্বোধন। ছবি : প্রতিদিনের সংবাদ

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ১১নং চিওড়া ইউনিয়নের সাতঘরিয়া-কৈতরা ইসলামি কমপ্লেক্স এর ৫ তলা ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বাদ জুমা কৈতরা বায়তুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদে মুসল্লিগণ ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে দোয়া মাহফিলের পর মোনাজাতের মাধ্যমে এ মহতি কাজের উদ্বোধন করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন- নারান্দিয়া মাদরাসার মুহতামীম মাওলানা মো. এনায়েত উল্লাহ। মসজিদ ও মাদরাসা কমিটির সভাপতি মৌলভি মো. আব্দুল মান্নান, ফ্যাবিয়ান গ্রুপের জেনারেল ম্যানেজার (জিএম) মো. খোরশেদ আলম, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মো. এমদাদ হোসেন, যুগ্মসচিব মোহাম্মদ আবদুর রউফ, মসজিদ ও মাদরাসা কমিটির সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল আলম, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আবু তাহের, ভূমিদাতা প্রতিনিধিগণ, নির্মাণ কমিটির সদস্যগণ, মসিজিদের ইমাম সাহেব ও নূরানী মাদরাসার মুহতামীম সাহেবসহ এলাকার বিশিষ্ট মুরব্বিগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তাৎক্ষণিকভাবে অনেকেই ইসলামি কমপ্লেক্সের জন্য অনুদান ঘোষণা করেন। জুমার নামাজে ভূমি দানকারী ও বিভিন্নভাবে সহায়তাকারিদের এবং তাঁদের নিকট আত্মীয়-স্বজনদের জন্য দুনিয়া ও আখেরাতের মঙ্গল কামনা করে দোয়া করা হয়। যারা ইতোমধ্যে মারা গিয়াছেন তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত শেষে সাতঘরিয়া-কৈতরা ইসলামি কমপ্লেক্স (মক্তব, নূরানী মাদরাসা, হিফজখানা, ইয়াতিমখানা)-এর নির্মাণ কাজের ভিত্তি স্থাপন মাটি কাটার মাধ্যমে শুরু করা হয়।

এ বিষয়ে মসজিদ কমিটির উপদেষ্টা মো. খোরশেদ আলম বলেন, সাতঘরিয়া-কৈতরা ইসলামি কমপ্লেক্স এর ৫ তলা ভবনের নির্মাণ কাজ শুরু করা হয়েছে। তিনি দ্বীনি শিক্ষা প্রচারে ভবনটি নির্মাণের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

এসময় উপস্থিত সম্মানিত অতিথি ও এলাকার জনগণ ইসলামি কমপ্লেক্স নির্মাণে সবধরণের সহযোগিতা করার বিষয়ে আশ্বাস প্রদান করেন। প্রতিষ্ঠানটি নির্মিত হলে এলাকায় দ্বীনি শিক্ষা প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে সবাই একমত পোষণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দ্বীনি শিক্ষা,সাতঘরিয়া-কৈতরা,ইসলামি কমপ্লেক্স
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close