মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২২

মানিকগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

মানিকগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় যানজট নিরসন এবং পথচারীদের যাতায়াত নির্বিঘ্ন করতে অবৈধ দোকানপাট উচ্ছেদ করে পুলিশ

মানিকগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় যানজট নিরসন এবং পথচারীদের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে ফুটপাতের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। পুলিশের উদ্যোগে বুধবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান। পরে ট্রাফিক ও থানা পুলিশ উচ্ছেদ অভিযান চালায়।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবাসায়ী শহরের প্রবেশদ্বারে অবৈধভাবে ফুটপাতে দোকান বসিয়ে ব্যবসা করে আসছিল। এতে যানজট সৃষ্টি হতো এবং পথচারীদের যাতায়াতে সমস্যা হতো। এছাড়া শহরে আসা স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচলে বাধা সৃষ্টি হতো এবং বিভিন্ন সময় দুর্ঘটনার শিকার হতে হতো। এসব সমস্যা সমাধানে এবং পথচারী ও শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ফুটপাতে বসা অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, এর আগে বেশ কয়েকবার ফুটপাত দখল করা ব্যবসায়ীদের সরে যেতে বলা হয়েছিল। কিন্তু তারা সে কথা না শুনে উল্টো মানুষের সমস্যা সৃষ্টি করে ব্যবসা করে আসছিল। মানুষের ভোগান্তির কথা চিন্তা করে অবশেষে অবৈধ ফলের দোকান, সবজি দোকান, জামা কাপড়সহ শতাধিক দোকান উচ্ছেদ করা হয়।

অভিযানে পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) ইমতিয়াজ মাহবুব, টিআই (প্রশাসন) কেএম মেরাজ উদ্দিন ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,অবৈধ স্থাপনা,উচ্ছেদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close