আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২২

আক্কেলপুরে বিজ্ঞান সপ্তাহ উদ্বোধন

ছবি : প্রতিদিনের সংবাদ

জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় আক্কেলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে মেলা উদ্বোধন করা হয়।

২১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘ইন্টারনেট আসক্তির ক্ষতি’ বিষয়কে প্রতিপাদ্য করে বিজ্ঞানকে জনপ্রিয় করার উদ্দেশ্যে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে দুই দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মকবুল হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মীর মোহাম্মদ আলীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক ও শিক্ষার্থীরা। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীরা তাদের নিজের উদ্ভাবনী বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রকল্প উপস্থাপন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম হাবিবুল হাসান বলেন, ‘ভবিষ্যৎ পৃথিবীকে নেতৃত্ব দিতে বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রযাত্রায় শিক্ষার্থীদের গভীরভাবে মনোনিবেশ করতে হবে। শিক্ষা অর্জনের উদ্দেশ্য চাকরি নয় বরং জ্ঞান বিজ্ঞান চর্চা করে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলায় শিক্ষার উদ্দেশ্য।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইসিটি,বিজ্ঞান মেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close