কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :

  ২২ নভেম্বর, ২০২২

কমলগঞ্জে টিলা কর্তন ও বালু মহাল আইনে ২ জনকে ১৫ দিনের কারাদণ্ড

ছবি : সংগৃহীত

মৌলভীবাজারের কমলগঞ্জে সরকারি খাস জায়গায় টিলা কর্তন ও অবৈধভাবে উত্তোলন করার দায়ে দুইজনকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলার ইসলামপুর ইউনিয়নের উত্তর কানাইদেশী গ্রামে টিলা কর্তন ও ডালুয়াছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুইজনকে বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমাইয়া আক্তার।

অভিযানে বালু মহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০-এর ১৫ ধারায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে রুবেল আহমদ (২৯) ও সরকারি খাস জায়গায় টিলা কর্তনের অভিযোগে মো. জুবের খাজাকে (৩২) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমাইয়া আক্তার দুজনেকে বিনাশ্রম কারাদণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘উপজেলায় বালু মহাল ইজারা থাকা স্বত্ত্বেও কতিপয় ব্যক্তি ডালুয়াছড়া থেকে বেআইনিভাবে বালু উত্তোলন করার অপরাধে ও উত্তর কানাইদেশী গ্রামে সরকারি খাস জায়গায় টিলা কর্তনের অভিযোগে তাদেরকে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কাজে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমলগঞ্জ,টিলা কর্তন,কারাদণ্ড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close