কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০২২

কেন্দুয়ায় লোকনাট্য উদ্বোধন

নেত্রকোনার কেন্দুয়ায় লোকনাট্য হারানো মসদের একটি দৃশ্য

নেত্রকোনার কেন্দুয়ায় গ্রাম বাংলার জনপ্রিয় বৈচিত্র্যময় লোকনাট্য ‘হারানো মসনদ’ পালা উদ্বোধন করেছেন দেশের প্রখ্যাত লোকশিল্পী পালা গায়ক আব্দুল কুদ্দুছ বয়াতী। সোমবার (২১ নভেম্বর) রাতে উপজেলা কান্দিউড়া ইউনিয়নের রাজিবপুর গ্রামের (আব্দুল কুদ্দুছ বয়াতীর নিজ গ্রাম) যুব সমাজ আয়োজন করে লোকনাট্য অনুষ্ঠানের।

দেশীয় পালাকার এবং লেখক সাংবাদিক রাখাল বিশ্বাস রচিত ও সুমন দত্ত পরিচালিত ঝুমুর লোকনাট্য পালা হারানো মসনদ পরিবেশনে কয়েক হাজার নারী-পুরুষের সমগম হয় পালা উপভোগ করতে।

উদ্বোধনী পর্বে উক্ত গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক তালুকদার কনকের সভাপতিত্বে এবং আলমগীর কবিরের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পালা গায়ক আব্দুল কুদ্দুছ বয়াতী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কান্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আলম বাবুল, পালা নাট্যকার ও সংবাদিক রাখাল বিশ্বাস, সাংবাদিক হুমায়ুন কবির, রেজাউল করিম, আয়োজকদের পক্ষ থেকে মাজু মিয়া এবং জাহিম মিয়া। দেশীয় সংস্কৃতি বিকাশে এ ধরনের আয়োজন ও পরিবেশন বেশি করে করার আহ্বান জানান প্রধান অতিথি আব্দুল কুদ্দুছ বয়াতী। গ্রাম বাংলার জনপ্রিয় বৈচিত্র্যময় লোকনাট্য দেখতে শত শত লোকজন উপস্থিত হয়ে সারারাত পালা নাটক উপভোগ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কেন্দুয়া,লোকনাট্য,নেত্রকোনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close