লালমনিরহাট প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০২২

লালমনিরহাটে তিন জঙ্গির যাবজ্জীবন জেল

ছবি : প্রতিদিনের সংবাদ

লালমনিরহাটের পাটগ্রামের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্যের যাবজ্জীবন ও একজনের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তাদের সকলের বিরুদ্ধে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে মামলা হয়।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে লালমনিরহাট দায়রা জজ ও বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক মো: মিজানুর রহমান এ রায় দেন। এসময় আদালত এলাকায় কঠোর পুলিশী নিরাপত্তা নিশ্চিত করা হয়। সাজাপ্রাপ্ত আসামীরা সকলে লালমনিরহাট জেলা কারাগারে রয়েছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জেএমবি সদস্যরা হলেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ গ্রামের লুতফর রহমানের ছেলে আসাদুজ্জামান ওরফে আপেল, একই গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে শফিক ইসলাম, সোহাগপুর গ্রামের মৃত হাফিজুর রহমানের ছেলে মোখলেছার রহমান এবং ১৪ বছরের কারাদন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হলেন পোস্ট অফিস পাড়া এলাকার আবু জাহিদ ওরফে জাহিদুল ইসলাম ওরফে রুমেল।

লালমনিরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট আকমল হোসেন বলেন, ২০১৮ সালের ৮ আগষ্ট রাতে বিশেষ অভিযান চালিয়ে রংপুর র‌্যাব-১৩ এর একটি দল পাটগ্রামের পোস্ট অফিস এলাকা থেকে তাদের আটক করেছিলো। এসময় তাদের কাছ থেকে একটি পিস্তল, দুটি পিস্তলের গুলি, ম্যাগজিন একটি, দুটি শুটার গান, শুটার গানের গুলি দুটি, কয়েকটি মোবাইল ও ৬০টি জিহাদি বই উদ্ধার করেছিল র‌্যাব। তারা গোপন একটি স্থানে রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক করছিলেন। আদালতের রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

বুড়িমারীতে বাড়তি সতর্কতা : পুলিশের চোখে স্প্রে মেরে ঢাকার আদালত থেকে লেখক অভিজিৎ রায় ও জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামীকে যে ছিনিয়ে নেওয়া হয়েছে, এদের একজনের বাড়ি লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার ভেটেশ্বর গ্রামে। তার নাম আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। সে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। এ কারণে জেলা পুলিশ লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে বাড়তি সতর্কতা অবলম্বন করেছেন।

বুড়িমারী স্থলবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, ইমিগ্রেসন) নুর হাসান কবির জানান, ঢাকায় দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পর বিকেলে পুলিশের বিশেষ শাখা থেকে সতর্কতামূলক চিঠি এসেছে। একই সঙ্গে ওই দুই জঙ্গির নাম ও ছবি পাঠানো হয়েছে। এ ঘটনায় তাদের আটকাতে সতর্কতা অবলম্বন করা হয়েছে। একই সাথে সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। অপর পলাতক জঙ্গি মইনুল হাসান শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,পাটগ্রাম,জঙ্গি,জেএমবি,আদালত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close