নিজস্ব প্রতিবেদক

  ২০ নভেম্বর, ২০২২

মেধাবীদের গড়ে তুলতে কাজ করছে মাখফিরা খানম-মোস্তফা চৌধুরী ফাউন্ডেশন

ছবি : প্রতিদিনের সংবাদ

শিক্ষা বৃত্তি প্রদানের মাধ্যমে মেধাবীদের উপযুক্ত করে গড়ে তুলতে কাজ করছে সিলেটের গোলাপগঞ্জে মাখফিরা খানম ও মোস্তফা চৌধুরী ফাউন্ডেশন। প্রতিবছরের মত এবারও এই ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় দুই দিনব্যাপী দ্বিতীয় মেধাবৃত্তি পরীক্ষা গ্রহণ শেষ হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) উপজেলার বাঘা ইউনিয়নের হাজী আবদুল আহাদ স্কুল ও কলেজে বাঘা ইউনিয়ন কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের পরিচালনায় এ মেধাবৃত্তির দ্বিতীয় দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ সময় পরীক্ষার হল পরিদর্শন করেন, সিলেট এমসি কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান তুতিউর রহমান, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান জাকির হোসেন, সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার পাল। এর আগে পরীক্ষার প্রথম দিনে সম্মানিত অতিথি হিসেবে পরিদর্শন করেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, শিক্ষানুরাগী মঞ্জুর শাফি চৌধুরী এলিম।

পরীক্ষার হল পরিদর্শন শেষে অতিথিরা বৃত্তি পরীক্ষার আয়োজক বাঘা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি ও সব সদস্যকে এমন মহতী উদ্যোগের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। পাশাপাশি ‘শিক্ষাই সর্বোত্তম ও দীর্ঘমেয়াদী বিনিয়োগ যার মাধ্যমে দেশ ও জাতিকে উন্নত করা যেতে পারে। যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। এই লক্ষকে সামনে রেখে মাখফিরা খানম ও মোস্তফা চৌধুরী ফাউন্ডেশনের এই উদ্যোগ ও পৃষ্টপোষকতার জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি গোলাম রাব্বানি চৌধুরীকেও আন্তরিক ধন্যবাদ জানান।

বৃত্তি পরীক্ষা আয়োজনে ও বাস্তবায়নে বাঘা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সব সদস্য, ফাউন্ডেশনের শিক্ষা ও বৃত্তি বিষয়ক কমিটির সভাপতি ফজল আহমদ চৌধুরী শাহেদ, পরীক্ষায় অংশগ্রহনকারী সব স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, অভিবাবকদেরকে সতস্ফুর্ত অংশগ্রহনের জন্য ফাউন্ডেশন চেয়ারম্যান আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনান।

পরীক্ষা কেন্দ্রের অনুমোদন ও সার্বিক সহযোগিতার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান হাজী আব্দুল আহাদ হাই স্কুল ও কলেজ এর প্রধান শিক্ষক ও কর্তৃপক্ষকে। এছাড়াও পরীক্ষা চলাকালে বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরা সহযোগিতা করায় আন্তরিক ধন্যবাদ জানান মাখফিরা খানম ও মোস্তফা চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি গোলাম রাব্বানি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল ফজল চৌধুরী সাহেদ, গোলাপগঞ্জ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি অজামিল চন্দ্র নাথ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, বাঘা ইউনিয়ন কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সভাপতি আবুল হাসনাত, সহ সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান সুমন, অর্থ সম্পাদক নিদুল চন্দ্র, শিক্ষক জাকির হোসেন, আলী হোসেন রাবেল, জামিল আহমদ, জাহাঙ্গীর হোসেন, মিলাদ আহমদ।

পরীক্ষায় বাঘা ইউনিয়নের ১১টি কিন্ডারগার্টেন স্কুলের চতুর্থ ও পঞ্চম শ্রেণির ১৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গতকাল শুক্রবার এ বৃত্তি পরীক্ষা শুরু হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেধাবীদের গড়ে তুলতে,মাখফিরা খানম-মোস্তফা চৌধুরী ফাউন্ডেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close