এস এম হোসেন রানা, ইসলামপুর (জামালপুর)

  ২০ নভেম্বর, ২০২২

ইসলামপুরে বিশ্বকাপ উন্মাদনা

ছবি: প্রতিদিনের সংবাদ

কাতারে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা শুরুর আগেই জামালপুরের ইসলামপুরে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা আর প্রিয় খেলোয়াড়দের ছবিতে নিজেদের বাড়ি রাঙিয়েছেন ব্রাজিল-আর্জেন্টিনার দুই ভক্ত। আর বাড়ি দুটি দেখতে প্রতিদিন ভীড় করছেন দূরদুরান্ত থেকে আসা মানুষজন। সেইসাথে দুই দলের ভক্তরা জয়-পরাজয় নিয়ে ইতিমধ্যেই জড়িয়ে পরছেন তর্ক-বিতর্কে। রবিবার (২০ নভেম্বর) শুরু হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর কাতার বিশ্বকাপ। আর ফুটবল বিশ্বকাপ মানেই বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তের উন্মাদনা। এই সময়টাতে প্রিয় দেশ আর খেলোয়াড়কে সমর্থন দিতে বিভক্ত হয়ে পড়বেন ফুটবল প্রেমীরা। তবে বিশ্বকাপ ফুটবলের আসর না বসতেই জামালপুরে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। জামালপুরের ইসলামপুর উপজেলার চরদাদনা গ্রামের ব্রাজিল ভক্ত মিনহাজ ইসলাম মুন্না। নিজের বাড়িকে সাজিয়েছেন ব্রাজিলের পতাকার রঙে। প্রিয় খেলোয়াড় নেইমার, পেলে, রোনলদিনহোর ছবি ঠাঁই পেয়েছে সেই বাড়ির দেয়ালে। অপরদিকে প্রতিবেশী শামীম হাসান প্রিয় দল আর্জেন্টিনাকে ভালোবেসে নিজের বসতঘর রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার আদলে। সেখানে ঠাঁই পেয়েছে প্রিয় খেলোয়ার নিউলেন মেসি আর ফুটবল জাদুকর ম্যারাডোনার ছবি। আর্জেন্টিনা ভক্ত শামীমের এমন কাণ্ড দেখে এলাকাবাসী বিশ্মিত।

এলাকাবাসীর কাছে এই বাড়ি দুটি পরিচিত হয়ে উঠেছে মেসি-নেইমারের বাড়ি ব্রাজিল-আর্জেন্টিনা নামে। দুই ভক্তের বাড়ি দেখতে প্রতিদিন দূরদুরান্ত থেকে আসা মানুষ ভিড় করছেন চরদাদনা গ্রামে। ইতিমধ্যেই চরদাদনা গ্রামের ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকরা দুই ভাগে বিভক্ত হয়ে গেছেন, প্রতিদিন জড়িয়ে পড়ছেন তর্ক-বিতর্কে। আর্জেন্টিনা সমর্থকদের দাবি, ব্রাজিল সমর্থক মুন্না তাদের দেখাদেখি তার বাড়ি ব্রাজিল পতাকায় সাজিয়েছেন, আর এবারের বিশ্বকাপের শিরোপা মেসির হাতেই উঠবে। অপরদিকে ব্রাজিল সমর্থকরা বলছেন, টিনের ঘর হওয়ায় আর্জেন্টিনা সমর্থকের রং করার কাজ দ্রুত হয়েছে, আর পাকা দালান হওয়ায় তাদের কাজ হয়েছে দেরিতে। আর্জেন্টিনার শিরোপা জয়ের স্বপ্ন অধরাই থাকবে। এদিকে বাড়ি দুটির চিত্রশিল্পী স্বপন মিয়া জানান, আমি আর্জেন্টিনা সমর্থক হওয়ায় শামীম তার নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকা আদলে রাঙ্গানোর জন্য আমার কাছে ইচ্ছা প্রকাশ করলে, বিনা পয়সায় তার বাড়িটি আর্জেন্টিনা পতাকা আদলে একে দেই। কিছুদিন পর তার দেখাদেখি প্রতিবেশী মুন্নাও তার বাড়িটি ব্রাজিলের পতাকা আদলে রং করে দিতে বললে, আর্জেন্টিনা সমর্থক হলেও ফুটবলের প্রতি ভালোবাসা থেকে তার বাড়িও আমি একে দেই।

আর্জেন্টিনা ভক্ত শামীম হাসান ও ব্রাজিল ভক্ত মিনহাজ ইসলাম মুন্না বলছেন, প্রিয় দেশ ও খেলোয়াড়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতেই নিজেদের বাড়ি দুই দেশের পতাকার আদলে রাঙিয়েছেন। দুই ভক্তেরই দাবি, তাদের দল এবার বিশ্বকাপ জয় করবে।

বিশ্বকাপে প্রিয় দল শিরোপা জিতলে উৎসবে মেতে উঠবেন ভক্ত-সমর্থকরা- এমনটাই দাবি ফুটবল প্রেমিদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ,ফুটবল,কাতার,আর্জেন্টিনা,ব্রাজিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close