কুষ্টিয়া প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০২২

আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি : ইনু 

ফাইল ছবি

‘সরকার নিরাপদ প্রস্থানের পথ খুজছে’-মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যে জাসদ সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, এমন কোনো লক্ষণ নেই। আমরা সাংবিধানিকভাবে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। ধারাবাহিকতা রক্ষা করতে জাতীয় নির্বাচন যথা সময়ে হবে। সব দলকে অংশ নিতে হবে, যারা অংশ নেবে না, তারা আসলে চক্রান্তের রাজনীতি করেন। হাসানুল হক ইনু আরও বলেন, এখন নির্বাচন ও সরকার অদল বদল নিয়ে মাতামাতি করার সময় নয়, এখন সংকট মোকাবেলা করার সময়, সরকার সেই কাজটাই করছে। রাজনৈতিক নৈরাজ্য কোনো সমাধান নয়। বরং জনগণের দুর্ভোগ আরও বাড়াবে।

শনিবার কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ইনু বলেন, সরকার এই মুহূর্তে বৈশ্বিক সংকট মোকাবেলা করায় মনোযোগ দিয়েছে। বাংলাদেশেও অর্থনৈতিক সংকট চলছে। জনগণের এই কষ্ট দূর করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এই রকম সংকটকালে আমরা আশা করেছিলাম, যারা সরকারের সমালোচনা করছে, সরকার অদল বদলের হুংকার দিচ্ছে তারা সংকট মোকাবেলায় একটি গঠনমূলক প্রস্তাব দেবেন। তা না করে রাজনৈতিক নৈরাজ্য সৃষ্টি দুঃখ্যজনক।

তিনি বলেন, যারা সমালোচনা করছে তারা তো অতীতে ক্ষমতায় ছিলেন। তারা তো কেউ ফেরেশতা নয়। তাদের কাছে কোনো জাদুর কাঠিও নেই। তারা ক্ষমতার পেছনে ছুটছেন। কিন্তু জনগণের দুর্ভোগের ধার ধারেন না। ইনু বলেন, আমি আশা করি শেখ হাসিনা যেভাবে করোনাভাইরাস মোকাবেলা করেছেন, সেভাবে এই সংকট মোকাবেলা করে জনগণেকে স্বস্তি দেবেন।

পরে তিনি উপজেলা স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেন। চিকিৎসার খোজঁ-খবর নেন। সমস্যা দূর করার আশ্বাস দেন। এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইনু,হাসানুল হক ইনু,জাসদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close