টাঙ্গাইল প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০২২

বাসাইলে রাস্তা উদ্ধারের দাবিতে মানববন্ধন

ছবি: প্রতিদিনের সংবাদ

টাঙ্গাইলের বাসাইল উপজেলার ফুলকি ইউনিয়নের আইসড়া গ্রামে সরকারি রাস্তা উদ্ধারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। ঘণ্টাব্যাপী মানববন্ধনে আইসড়া ও আশপাশের কয়েকটি গ্রামের পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেন। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ফুলকি ইউপি সদস্য লোকমান মিয়া, বাবুল সরকার, মর্জিনা বেগম, সাবেক ইউপি সদস্য মির্জা আব্দুল খালেক, নিজামুদ্দিন, ফুলকি ইউনিয়ন যুবলীগের সভাপতি মজনু মিয়া ও সমাজকর্মী কাইয়ুম সরকার।

বক্তারা বলেন, অর্ধশত বছরের পুরানো রাস্তাটি ইতোপূর্বে সরকারি বরাদ্দে সংস্কার করা হয়। কিন্তু স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি রাস্তার দুই পাশে পুকুর খনন ও ঘরবাড়ি বানিয়ে দখল করে রেখেছেন। তারা গ্রামবাসীর অনুরোধ এবং অসুবিধার তোয়াক্কা করেন না। উল্টো হুমকি ধামকি দিচ্ছে। অথচ ওই রাস্তা দিয়ে আইসড়া প্রতিবন্ধী স্কুল, মাদ্রাসা, মসজিদ ও বাজারসহ বিভিন্ন স্থানে প্রতিদিন হাজারো লোক যাতায়াত করে থাকেন। দখলদারদের আগ্রাসনে রাস্তাটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ফলে এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। তারা রাস্তাটি দখলমুক্ত করে ব্যবহার উপযোগী করার দাবি জানান। অন্যথায় এলাকাবাসী আরো কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবেন।

ফুলকি ইউপি চেয়ারম্যান সামছুল আলম বিজু বলেন, মানুষের চলাচলের জন্য এ রাস্তাটি প্রয়োজন। কয়েকজন অসৎ লোক জনসাধারণের রাস্তাটি দখল করে রেখেছেন। ফলে ওই এলাকার হাজারো মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছেন। এলাকাবাসীর দাবির সঙ্গে আমি একাত্মতা প্রকাশ করছি। উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে জনস্বার্থে রাস্তাটি উদ্ধার করার ব্যবস্থা নিব।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া আক্তার বলেন, আলোচনা করে জনদুর্ভোগ কমানোর জন্য রাস্তাটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাসাইল উপজেলা,টাঙ্গাইল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close