সাভার প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০২২

আশুলিয়ায় গার্মেন্টসে যৌন হয়রানি, বিক্ষোভ 

ফাইল ছবি

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় নারী শ্রমিকদের যৌন হয়রানির প্রতিবাদে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। শনিবার (১৯ নভেম্বর) আশুলিয়া ইউনিয়নের আউকপাড়া এলাকায় চায়না মালিকনাধীন রাইজিংটেক্স ফ্যাশন লিমিটেডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন শ্রমিকরা। ওই কারখানার এ্যাডমিন ম্যানেজার রমজান আলীর বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন শ্রমিকরা। এঘটনায় কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

শ্রমিকরা জানায়, চায়না মালিকানাধীন ওই কারখানায় প্রায় সাত শতাধিক শ্রমিক কাজ করেন। পরে কয়েকদিন ধরে কারখানার কিছু নারী শ্রমিককে যৌন হয়রানী করে আসছেন কারখানার এ্যাডমিন ম্যানেজার রমজান আলী। এঘটনায় শ্রমিকরা কারখানা কতৃপক্ষের কাছে বিচার দাবি করলে উল্টো কারখানা কতৃপক্ষ ৩২ জন নিরাপরাধ শ্রমিককে চাকরিচ্যুত করেন। পরে শ্রমিকরা ওই এ্যাডমিন ম্যানেজারের বিচার ও ৩২ শ্রমিকের চাকরিতে পূর্ণবহালের দাবিতে শনিবার সকাল থেকে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন। বিকাল ৫টা পর্যন্ত শ্রমিকরা কারখানার সামনে অবস্থান করেন।

তারা আরও বলেন, যৌন হয়রানির বিষয়টি সুরাহা না হলে পরে বড় কর্মসূচি দেওয়া হবে। এ বিষয়ে কারখানার কর্মকর্তা ফজলুল কাদেরের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ‘ভাই আমি বাইরে আছি। পরে কথা বলবো।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আশুলিয়া,গার্মেন্টস,যৌনহয়রানি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close