রাজশাহী ব্যুরো

  ১৮ অক্টোবর, ২০২২

রাজশাহীতে জয়ের মুকুট মীর ইকবালের মাথায় 

ছবি : প্রতিদিনের সংবাদ

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে ৩২ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন। কাপ পিরিস প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৫৯৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) আখতারুজ্জামান আখতার পেয়েছেন ৫৬৬ ভোট। এছাড়া অপর দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আক্তারুজ্জামান আনারস প্রতীক নিয়ে চার ভোট পেয়েছেন। আর বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল তালগাছ প্রতীক নিয়ে সাত ভোট পেয়েছেন।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল বলেন, ভোট কাস্টিংয়ের হার ছিল ৯৯ শতাংশ। অনুপস্থিত ১০ ভোটারের মধ্যে চারজন রয়েছেন কারাগারে। মারা গেছেন একজন। আর পাঁচজন ভোটাধিকার প্রয়োগ করেননি।

ডিসি আরো বলেন, রাজশাহী জেলা পরিষদের ৯টি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩০ জন প্রার্থী। আর সংরক্ষিত আসনের তিনজনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৭ জন প্রার্থী।

এর আগে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে রাজশাহীর ৯টি উপজেলার ১৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া ভোটগ্রহণ চলাকালে রাজশাহীর কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সার্ভারের সমস্যায় সকালে প্রায় কেন্দ্রেই ভোটগ্রহণ শুরু করতে ১০-১৫ মিনিট দেরি হয়। দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হামলা, অভিযোগ ও পাল্টা অভিযোগে কিছুটা উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি হলেও সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল।

রাজশাহী জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আবদুল জলিল বলেন, সবগুলো কেন্দ্রে নির্ধারিত সময়েই ভোটগ্রহণ শুরু হয়ে যথাসময় শেষ হয়েছে। সকাল থেকেই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close